Opu Hasnat

আজ ২০ এপ্রিল শনিবার ২০২৪,

চুয়াডাঙ্গায় ভূমি সেবা সপ্তাহ ও ভূমি উন্নয়ন কর মেলার উদ্বোধন চুয়াডাঙ্গা

চুয়াডাঙ্গায় ভূমি সেবা সপ্তাহ ও ভূমি উন্নয়ন কর মেলার উদ্বোধন

চুয়াডাঙ্গার দামুড়হুদায় ভূমি সেবা সপ্তাহ ও ভূমি উন্নয়ন কর মেলার উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে বুধবার সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‌্যালি বের করা হয়। শোভাযাত্রাটি উপজেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। পরে উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সৈয়দা নাফিজ সুলতানার সভাপতিত্বে আলোচনা ও অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন দামুড়হুদা উপজেলা চেয়ারম্যান মাও. আজিজুর রহমান। বিশেষ অতিথি ছিলেন দামুড়হুদা মডেল থানার পরিদর্শক (তদন্ত) গাজী শামিমুর রহমান ও উপজেলা পানি সম্পদ কর্মকর্তা মশিউর রহমান। এছাড়া উপজেলা ভূমি সার্ভেয়ার গোলাম মোস্তফা, প্রধান সহকারি জহির উদ্দীন মোহাম্মদ বাবুর, নাজির হারুন উর রশিদ প্রমুখ।

সভায় প্রধান অতিথি দামুড়হুদা উপজেলা চেয়ারম্যান মাও. আজিজুর রহমান বলেন, দেশের উন্নয়নের স্বার্থে ভূমি কর দিতে হবে। এটি প্রতিটি সুনাগরিকের দায়িত্ব ও কর্তব্য। ভূমি কর আদায়ে স্কাউটের সদস্যদের সহযোগীতা কামনা করেন তিনি। 

উল্লেখ্য, ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে উপজেলা ভূমি অফিস সহ প্রতিটি ইউনিয়ন ভূমি অফিসে ভূমি উন্নয়ন কর আদায় ও ভূমি সংক্রান্ত সেবা দেয়া হচ্ছে।