Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০১৯,

কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উদ্যোগ

২৬০০ কৃষককে বিনামূল্যে ১০০ টন বীজ ও সার বিতরণ কৃষি সংবাদকুমিল্লা

২৬০০ কৃষককে বিনামূল্যে ১০০ টন বীজ ও সার বিতরণ

কুমিল্লার দেবীদ্বারে খরিপ-১ মৌসুমে উপশী আউশ প্রনোদনাকর্মসূচীর আওতায় উৎপাদন বৃদ্ধির লক্ষে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্য বীজ ও সার বিতরণ করেছে কৃষি সম্প্রসারন অধিদপ্তরের দেবীদ্বার কৃষি বিভাগ। 

বুধবার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্য বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে উপজেলা সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ তাজুল ইসলাম’র সভাপতিত্বে এবং উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোঃ তাজুল ইসলাম’র সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিথ ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রবীন্দ্র চাকমা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা পরিষদ সদস্য শিরিন সুলতানা, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান এডভোকেট নাজমা বেগম, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান হাজী আবুল কাসেম ওমানী, সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার, দেবীদ্বার পৌর সচিব মোঃ ফখরুল ইসলাম।

অন্যান্যের মধ্যে আলেঅচনায় অংশ নেন, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোঃ হারুন অর রশিদ, মোঃ মনিরুজ্জামান, মোঃ গিয়াস উদ্দিন, মোঃ আব্দুল্লাহ আল হাসান, মোঃ সফিকুল ইসলাম প্রমূখ। 

এ অনুষ্ঠানে উপজেলার ১টি পৌরসভা ও ১৫টি ইউনিয়নের ২হাজার ৬শত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্য জনপ্রতি বিভিন্ন ফসলের ৫ কেজি বীজ, ডি,এ,পি সার ১৫ কেজি ও এম,ও,পি সার ১০ কেজি করে মোট ১৩ মেট্রিক টন বীজ ও ৯১ মেট্রিক টন সার বিতরণ করা হয়।