Opu Hasnat

আজ ২০ এপ্রিল শনিবার ২০২৪,

কালকিনির খাসেরহাট বন্দরের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে চুরির হিড়ির মাদারীপুর

কালকিনির খাসেরহাট বন্দরের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে চুরির হিড়ির

মাদারীপুরের কালকিনি উপজেলার ঐতিহ্যবাহি খাসেরহাট বন্দরের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে চুরির হিড়িক পড়েছে। ওই বাজারে গত ৭ দিনে প্রায় ৭টি দোকানে এ চুরি সংগঠতি হয়। চোরদের উৎপাতে অতিষ্ঠ হয়ে উঠেছে সকল ব্যবসায়ীরা। বুধবার সকালে ক্ষতিগ্রস্ত ওই সকল ব্যবসায়ীরা নিরুপায় হয়ে থানায় অভিযোগ দায়ের করেছেন।

এলাকা ও ব্যবসায়ীদের অভিযোগ সুত্রে জানাগেছে, উপজেলার খাশেরহাট বন্দরের ব্যবসায়ী আলীআজগর ফরাজির মুদির দোকান ভেঙ্গে চোর চক্রেরা মঙ্গলবার গভীর রাতে আড়াই লক্ষাধিক টাকার মালামাল, রাজেস সরকারের রাজা মেডিকেল হল থেকে ১৪ হাজার নগদ টাকা, জুলাস হাওলাদারের মুদির দোকান থেকে নগদ ৩৫ হাজার টাকা, সিরাজ টেলিকম থেকে মোবাইলসহ ১ লক্ষ টাকার মালামাল, সরোয়ার সরদারের মোবাইলের দোকান থেকে ৮০ হাজার টাকার মালামাল ও মতিন হমিও হল থেকে ৭৫ হাজার টাকার মালামাল চুরি করে নিয়ে যায় চোরেরা। ওই বন্দরের পাশে পুলিশ তদন্ত কেন্দ্র থাকা সত্যেও প্রতিনিয়ত এ চুরির ঘটনায় খাসেরহাট বন্দরের সকল ব্যবসায়ীদের মাঝে চরম আতঙ্ক ছড়িরে পড়েছে। চোরদের হাত থেকে রেহাই পেতে গত কয়েকদনি ধরে ব্যবসায়ীরা নীরঘুম রাত কাটাচ্ছেন বলে অভিযোগে জানাগেছে।

আলীআজগর ও রাজেস সরকারসহ বেশ কয়েকজন ব্যবসায়ী বলেন, চোরদের উৎপাতে আমরা ঘুমাতে পারছিনা আমাদের দোকান পাটে মাঝে মাঝে চুরি হচ্ছে। কিন্ত আমরা আইনগতভাবে কোন নিরাপত্তা পাচ্ছিনা।

খাসেরহাট বাজার কমিটির সহ-সভাপতি শাজাহান সরদার ও সাধারন সম্পাদক মজিবর রহমান খান বলেন, আমাদের খাসেরহাট বন্দরে পুলিশ তদন্ত কেন্দ্র রয়েছে তার পর ও রহস্যজনক ভাবে চুরি বেড়েই চলছে। তাই আমরা কালকিনি থানায় অভিযোগ করেছি।

এ ব্যাপারে কালকিনি থানার ওসি মোঃ মোফাজ্জেল হোসেন বলেন, চুরির ঘটনায় ব্যবসায়ীরা থানায় বুধবার মামলা করেছেন। চোরদের গ্রেফতারের জোর চেষ্টা চলছে।