Opu Hasnat

আজ ১৩ ডিসেম্বর শুক্রবার ২০১৯,

যুগের চিন্তার ডিক্লারেশন বহাল রাখলেই লাভবান হবেন : মোমিন মেহেদী রাজনীতি

যুগের চিন্তার ডিক্লারেশন বহাল রাখলেই লাভবান হবেন  : মোমিন মেহেদী

নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান কলামিস্ট মোমিন মেহেদী বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী ও তথ্যমন্ত্রী জেনে রাখুন, যুগের চিন্তার ডিক্লারেশন বহাল রাখলেই লাভবান হবেন। তা না হলে কথা বলার অধিকার কেড়ে নেয়ার অপরাধে একজন অপদার্থ-কুলাঙ্গার ডিসির মত অবিরত সরকারেরও ভাবমূর্তি জনগনের সামনে ধুলিস্যাৎ হয়ে যাবে। কেননা, এখন আর কোনভাবেই সত্যকে হত্যা করা যায় না। গণমাধ্যম যেহেতু চতুর্থ স্তম্ভ; সেহেতু এই স্তম্ভকে কোনভাবে ভেঙ্গে ফেললে ক্ষতিগ্রস্ত হবে সবচেয়ে বেশি সরকার ও সরকারী দল। 

বিএমএ সেমিনার হলে অনুষ্ঠিত ‘সরকারের রোষানলে গনমাধ্যম : উত্তরণের পথ’ শীর্ষক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন। এসময় তিনি বরিশাল থেকে প্রকাশি সময়ের বার্তাও সম্পাদকের বিরুদ্ধে চীফ জুডিশিয়াল ম্যাষ্টিট্রেট ও জেলা পরিষদ চেয়ারম্যান-এর দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবী জানিয়ে আরো বলেন, নতুনধারা বাংলাদেশ এনডিবিই বাংলাদেশের রাজনীতিতে ইতিহাস সৃষ্ট করলো ক্ষমতায় না থেকেও সংবাদপত্র ও সাংবাদিকদের জন্য নিবেদিত থেকে। আর তাই যেখানেই গণমাধ্যমের সাথে অন্যায় হচ্ছে সেখানেই কথা বলছে ছাত্র যুব জনতার রাজনৈতিক এই ধারা। আশা করি যারা মামলা করেছে, তাদের শুভ বুদ্ধির উদয় হবে। তা না হলে স্বয়ং সরকারের পক্ষ থেকে মামলাগুলোকে সুষ্ঠ তদন্তের ব্যবস্থা করা উচিৎ বলে আমি মনে করি। 

প্রেসিডিয়াম মেম্বার অধ্যাপক শুভঙ্কর দেবনাথ, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, ভাইস চেয়ারম্যান গাজী একরামুল হক লিটন, মাহামুদ হাসান তাহের, মহাসচিব হাসিবুল হক পুনম, যুগ্ম মহাসচিব ইব্রাহিম খলিল প্রধান, আনোয়ার হোসাইন ভ‍‍ূঁইয়া, সহ-সাংগঠনিক সম্পাদক হরিদাস সরকার, সদস্য গোলাম ওয়াজেদ সরকার রানা, মোহাম্মদ ইসলাম প্রমুখ সভায় বক্তব্য রাখেন। এসময় বক্তারা সাংবাদিক লিটন দ্রং সহ সমসাময়িক হামরায আহত সকল সাংবাদিকের চিকিৎসা ব্যং সরকারকে বহনের পাশাপাশি সন্ত্রাসীদের গ্রেফতারের দাবী জানান। 

এই বিভাগের অন্যান্য খবর