Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

সৈয়দপুরে বিমানবন্দর আন্তর্জাতিককরণের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান নীলফামারী

সৈয়দপুরে বিমানবন্দর আন্তর্জাতিককরণের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

সৈয়দা রুখসানা জামান শানু নীলফামারীর সৈয়দপুর থেকে : নীলফামারীর সৈয়দপুরে এ যাবতকালের স্মরণীয় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সৈয়দপুর বিমানবন্দরকে আন্তর্জাতিক করণের জন্য সম্প্রসারণ কাজের ফিল্ডবুক তৈরীসহ সার্বিক কার্যক্রম দ্রুত বাস্তবায়নের দাবিতে এই মানববন্ধনঅনুষ্ঠিত হয়েছে। রবিবার (৭ এপ্রিল) বিকেল ৩ টা থেকে বিকাল সাড়ে ৫ টা পর্যন্ত শহরের শহীদ স্মৃতি অম্লান চত্বর থেকে শহীদ ডা. জিকরুলহক রোড, মদীনা মোড় হয়ে শহীদ ক্যাপ্টেন মৃধা রোড শহীদ স্মৃতিসৌধ পর্যন্ত এবং শহীদ তুলশীরাম সড়কের পৌরসভা মোড় হতে বঙ্গবন্ধু মোড় হয়ে সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয় পর্যন্ত প্রায় ৩ কিলোমিটার এলাকা জুড়ে এ মানববন্ধন পালন করে সৈয়দপুরের সর্বস্তরের মানুষ। 

মানববন্ধনে সৈয়দপুর আন্তর্জাতিক বিমানববন্দর বাস্তবায়ন কমিটির আহবানে সাড়া দিয়ে আওয়ামীলীগ ও এর অঙ্গ সংগঠনসমুহ, বিএনপি, জাতীয় পার্টি, জাসদসহ বিভিন্ন রাজনৈতিক সংগঠন, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী, শ্রমজীবীসংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান, ব্যবসায় সীমিত, ক্রীড়া সংগঠন, ক্লাব, স্কাউটস্ দল, স্বেচ্ছাসেবী সংগঠনসহ প্রায় শতাধিক সংগঠনের ব্যানারে হাজার হাজার মানুষ অংশগ্রহন করে। বেলা ৩টার পূর্বেই পৌরসভার বিভিন্ন ওয়ার্ড ও ইউনিয়ন পর্যায় থেকে দলে দলে লোকজন মানববন্ধনে যোগ দিতে শ্লোগান সহকারে উপস্থিত হয়। ২ঘন্টাব্যাপী মানববন্ধন চলাকালে ৫টি পয়েন্টে রাজনৈতিক, মুক্তিযোদ্ধাসহ সুশীল সমাজের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। সর্বশেষ মদীনা মোড়েআলোচনা সভায় সভাপতিত্ব করেন সৈয়দপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র আখতার হোসেন বাদল। বক্তব্য রাখেন, সৈয়দপুর আন্তর্জাতিক বিমানবন্দর বাস্তবায়ন কমিটির আহবায়ক ও সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মোখছেদুল মোমিন, পৌর আওয়ামীলীগে ভারপ্রাপ্ত সভাপতি রফিকুলইসলাম বাবু, সাধারণ সম্পাদক মোজাম্মেল হক, সাবেক মেয়র আকতার হোসেন বাদল, জোবায়দুর রহমান শাহিন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার একরামুল হক, সৈয়দপুর কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) সাখাওয়াত হোসেন খোকন, উপজেলা ভাইস চেয়ারম্যান আজমল হক সরকার ও সানজিদা বেগম লাকী, সৈয়দপুর পৌরসভার কাউন্সিলর ও সৈয়দপুর রাজনৈতিক জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক এরশাদ হোসেন পাপ্পু, জাসদ নেতা আজিজুল ইসলাম, উপজেলা যুবলীগের আহবায়ক দিলনেওয়াজখান। এছাড়া অংশগ্রহণকারী সংগঠন সমুহের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দসহ সৈয়দপুরবাসীও উপস্থিত ছিল।

আলোচনা সভা শেষে নেতৃবৃন্দ সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবরে ৩টি দাবি সম্বলিত স্বারকলিপি প্রদানকরেন। এসময় সৈয়দপুর আন্তর্জাতিক বিমানবন্দর বাস্তবায়ন কমিটির সভাপতি ও সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মোখছেদুল মোমিন দাবি সমুহ উল্লেখ করে বলেন, বিমানবন্দরের জন্য জমি অধিগ্রহণেরফলেক্ষতিগ্রস্থ পরিবারগুলোরমধ্যে ১২০টি হিন্দু ও ৪৭টি মুসলিম পরিবার সম্পূর্ণরুপে বাস্তুভিটাহীন হয়ে পড়বে। এ পরিবারগুলোকে সরকারী খাস জমিতে বহুতল ভবন নির্মাণ করে পূণর্বাসনএবং উত্তরা ইপিজেডসহ বিভিন্নপ্রতিষ্ঠানে কর্মসংস্থানের ব্যবস্থা করার দাবিও জানান ।

এই বিভাগের অন্যান্য খবর