Opu Hasnat

আজ ২৫ আগস্ট রবিবার ২০১৯,

মাজিম এগ্রো সার ও বীজ উৎসব-২০১৯ অনুষ্ঠিত রাজধানী

মাজিম এগ্রো সার ও বীজ উৎসব-২০১৯ অনুষ্ঠিত

শনিবার সকালে রাজধানীর মুগদা পাড়ায়, ইস্ট এশিয়া আর ভিউ এপার্টমেন্ট এ একটি সুন্দর, চমৎকার সকালে মাজিম এগ্রো ইন্ডাস্ট্রিজ লিঃ ও গ্রীন ক্লাব এর যৌথ আয়োজনে অনুষ্ঠিত হয় সার ও বীজ উৎসব ।

অনুষ্ঠানে প্রধান অতিথি ওয়ালিউল্লাহ্ জুম্মন (সভাপতি, ৬ নং ওয়ার্ড আওয়ামীলীগ, ঢাকা মহানগর দক্ষিন), উপস্থিত ছিলেন মোঃ রুহুল আমিন (উপ -মহাব্যবস্থাপক হেড অফ ইন্টেলিজেন্স ইউনিট ব্যাসিক ব্যাংক লিঃ)

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মাজিম এগ্রো ইন্ডাস্ট্রিজ লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক শেখ মোগলজান রহমান। অনুষ্ঠানে তিনি বলেন- কৃষিখাতে বাংলাদেশের ঈর্ষণীয় সাফল্যের জন্য আমরা এখন বিশ্বে উদাহরণ। ধান, গম ও ভুট্টা চাষে বিশ্বের গড় উৎপাদনকে পেছনে ফেলে ক্রমেই কৃষি খাতে আমরা এগিয়ে চলেছি। পরিশ্রমী কৃষক এবং মেধাবী কৃষিবিজ্ঞানী ও সম্প্রসারণবিদদের যৌথ প্রয়াসেই এ সাফল্য। সব মিলিয়ে যাঁদের হাত ধরে খাদ্য উৎপাদন বেড়েছে চার গুণ, মাছ উৎপাদন সাত গুণ, যাঁদের সন্ধানী চোখ খুঁজে ফেরে নতুন জাতের ফসল ও নতুন উপায়ে মাছ চাষের পদ্ধতি; সেই কৃষক, উদ্যোক্তা ও ছাদবাগানীদের সম্মাননা দিতে মাজিম এগ্রো ইন্ডাস্ট্রিজ লিঃ ও গ্রীন ক্লাব যৌথভাবে আয়োজন করেছে, সার ও বীজ উৎসব ২০১৯।

তিনি আরও বলেন, ‘নগরবাসীকে ছাদ বাগানে উৎসাহিত করতে মাজিম এগ্রো ও মাজিম গার্ডেন্স গ্রিন ক্লাবের পাশে সবসময় থাকবে। এ ধরনের কর্মসূচিতে নানা সংকট থাকে। আমরা সবাই মিলে কাজ করলে এ সংকটগুলো কেটে যাবে। আমি প্রত্যাশা করি ঢাকা মহানগরের প্রতিটি বাসার ছাদে এই ছাদ বাগান কর্মসূচি বাস্তবায়নে গ্রিন ক্লাব সফল হবে এবং নগরকে সবুজায়ন করতে জনগণকে অনুপ্রাণিত করবে।’

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- গ্রিন ক্লাবের ফাউন্ডার সভাপতি অনীক ইসলাম জাকী, উপদেষ্টা পরিচালক মুহাম্মদ আসাদুজ্জামান সেলিম। মাজিম এগ্রো ইন্ডাস্ট্রিজ লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক শেখ মোগলজান রহমান ও (সি এফ ও) শেখ মাশফিকুর রহমান। 

এ ছাড়া পুরো অুনষ্ঠানকে মুখরিত করে রাখে গ্রিন ক্লাবের এডমিন প্যানেল এবং ছাদ বাগান কর্মসূচিতে অংশগ্রহণকারীরা। ছাদ বাগান বিষয়ক আলোচনা পর্ব শেষে মাজিম এগ্রো ইন্ডাস্ট্রিজ লিঃ এর পক্ষ থেকে অংশগ্রহণকারীদের বীজ, জৈব সার, তরল সার ও অন্যান্য উপহার সামগ্রী বিনামূল্যে বিতরণ করা হয়।