Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

রাজধানীর ডেমরায় বাস চাপায় কলেজ ছাত্র নিহত রাজধানী

রাজধানীর ডেমরায় বাস চাপায় কলেজ ছাত্র নিহত

শুক্রবার দুপুরে রাজধানীর ডেমরায় বাসচাপায় ইবনে তাহছিম ইরাম (১৮) নামে এক কলেজছাত্র নিহত হয়েছে।

এ ঘটনায় বিক্ষুব্ধ এলাকাবাসী ও কলেজ শিক্ষার্থীরা গাড়ি ভাঙচুর, বিক্ষোভ ও সড়ক অবরোধ করে। 

ডেমরা জোনের সিনিয়র সহকারী কমিশনার মো. রবিউল ইসলাম বলেন, ‘শিক্ষার্থীরা প্রথমে ভাঙচুর করলেও পুলিশের উপস্থিতির পর তারা রাস্তায় শান্তিপূর্ণ বিক্ষোভ করে। নিহতের পরিবারের অভিযোগের ভিত্তিতে এ বিষয়ে আইনি ব্যবস্থা নেওয়া হবে। বাসের চালক ও হেলপারকে আটক করা হয়েছে।’

স্থানীয়রা জানায়, ইরাম দুপুরে খেলা শেষে সাইকেলযোগে মোস্তমাঝির মোড় হয়ে বাড়ি ফিরছিল। এ সময় স্টাফ কোয়ার্টার থেকে ছেড়ে আসা রামপুরাগামী রমজান পরিবহনের বাসটি ইরামকে চাপা দিয়ে পালিয়ে যায়। ইরামের মাথার একপাশ থেঁতলে মগজ বেরিয়ে যায়।

ইরাম ডেমরার আমুলিয়া পূর্ব পাড়ার মো. দেলোয়ার হোসেনের ছেলে। সে ডেমরার গোলাম মোস্তফা স্কুল অ্যান্ড কলেজের বাণিজ্য বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র ছিল।

খবর পেয়ে নিহত ইরামের লাশ তার পরিবারের লোকজন উদ্ধার করে বাড়িতে নিয়ে যায়। দুর্ঘটনার পর পালিয়ে যাওয়ার সময় ট্রাফিক পুলিশ রামপুরা থেকে রমজান পরিবহনের ওই বাসটিসহ (ঢাকা মেট্রো ব-১৫-৩৬৮৭) চালক মো. শামীম ও হেলপার মুন্না মিয়াকে আটক করে।

বিক্ষুব্ধ এলাকাবাসী ও কলেজ শিক্ষার্থীরা ডেমরার আমুলিয়া, স্টাফ কোয়ার্টার ও সুলতানা কামাল সেতু এলাকায় বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর, বিক্ষোভ ও সড়ক অবরোধ করে রাখে। ডেমরা-রামপুরা ও ডেমরা-যাত্রাবাড়ী সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। আমুলিয়ায় গাছের গুড়ি ও ঢালাই পাইপ ফেলে সড়ক অবরোধ করে রাখে। পরে পুলিশের আশ্বাসে রাস্তার অবরোধ তুলে নেয়া হয়।