Opu Hasnat

আজ ২৮ মার্চ বৃহস্পতিবার ২০২৪,

ঈদ স্পেশাল ট্রেনের যাত্রা শুরু জাতীয়

ঈদ স্পেশাল ট্রেনের যাত্রা শুরু

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে স্পেশাল ট্রেনের যাত্রা শুরু হয়েছে। মঙ্গলবার সকাল ৮টা ২৫ মিনিট থেকে যাত্রা শুরু করেছে এই ট্রেন।
 
কমলাপুর রেলওয়ের স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তী জানান, ঈদুল আজহা উপলক্ষে ঈদের আগের তিন দিন (২২-২৪ সেপ্টেম্বর) এবং ঈদের পরের সাত দিন (২৭ সেপ্টেম্বর-৩ অক্টোবর ) ৭ জোড়া স্পেশাল ট্রেন সার্ভিস চালু করা হয়েছে।
 
আজ সকাল ৮টা ২৫ মিনিট থেকে দেওয়ানগঞ্জগামী একটি ঈদ স্পেশাল ট্রেন ঢাকা ছেড়ে গেছে। বিকেল ৫টা ২০ মিনিটে পার্বতীপুরগামী এবং রাত ৮টা ২৫ মিনিটে খুলনাগামী আরো দুটি ট্রেন ঢাকা ছেড়ে যাবে। এসব ট্রেন যথাক্রমে বিকেল ৩টা ৪০ মিনিট, রাত ৩টা এবং সকাল ৭টায় গন্তব্যে পৌঁছবে বলে জানান তিনি।
 
এ ছাড়া ঈদ পরবর্তী সময়ে অর্থাৎ ফিরতে অগ্রিম টিকিট রাজশাহী, খুলনা, রংপুর, দিনাজপুর ও লালমনিরহাট রেলস্টেশন থেকে বিশেষ ব্যবস্থায় ২৭ সেপ্টেম্বরের টিকিট পাওয়া যাবে ২৩ সেপ্টেম্বর, ২৮ সেপ্টেম্বরের টিকিট ২৪ সেপ্টেম্বর, ২৯ ও ৩০ সেপ্টেম্বরের টিকিট ২৬ সেপ্টেম্বর এবং ১ অক্টোবরের টিকিট পাওয়া যাবে ২৭ সেপ্টেম্বর। একজন যাত্রী চারটির বেশি টিকিট কিনতে পারবেন না। ক্রয়কৃত টিকিট ফেরত দেওয়ার সুযোগও নেই।
 
তিনি জানান, এবার ঈদে সাত জোড়া স্পেশাল ট্রেন আগামী ২২ সেপ্টেম্বর থেকে চলাচল করবে । এসব ট্রেনের মধ্যে রয়েছে দেওয়ানগঞ্জ স্পেশাল, চাঁদপুর স্পেশাল-১, চাঁদপুর স্পেশাল-২, পার্বতীপুর স্পেশাল, খুলনা স্পেশাল, সোলাকিয়া স্পেশাল-১ ও ২। এ ছাড়া অতিরিক্ত যাত্রী বহনে ১৯৯টি লোকোমটিভের সঙ্গে আরো ২৫টি ইঞ্জিন সরবরাহ করা হয়েছে। দৈনিক ৮৮৬টি কোচের সঙ্গে অতিরিক্তি ১৩৮টি কোচ যুক্ত করা হয়েছে।