Opu Hasnat

আজ ১৯ আগস্ট সোমবার ২০১৯,

সুবিধা বঞ্চিত শিশুদের পাশে ‘সন্ধি’ ও ‘মেসেঞ্জার অব পীচ’ সংগঠন

সুবিধা বঞ্চিত শিশুদের পাশে ‘সন্ধি’ ও ‘মেসেঞ্জার অব পীচ’

আন্তর্জাতিক শান্তি দিবস উপলক্ষ্যে সামাজিক সচেতনতা বৃদ্ধিমূলক সংগঠন ‘সন্ধি’ ও বিশ্ব স্কাউট সংস্থার পরিচালনায় শান্তি প্রতিষ্ঠায় অনন্য কার্যক্রম- মেসেঞ্জার অব পীচ ‘টিম বাংলাদেশ’ এর যৌথ উদ্যোগে সুবিধাবঞ্চিত শিশুদের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করে নিতে নতুন পোষাক বিতরণ করা হয়েছে। ২১ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হল, টিএসসি ও কেন্দ্রীয় শহীদ মিনার এলাকা সহ ঢাকা মেডিকেল কলেজ ও শাহাবাগ মোড় এলাকায় সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে এই বিতরণ কার্যক্রম পরিচালিত হয়। কার্যক্রম পরিচালনাকারীরা রাস্তায় ঘুরে ঘুরে সুবিধা বঞ্চিতদের খুঁজে বের করে এবং তাদের মাঝে নতুন পোষাক বিতরণ করে। 

পোষাক পাওয়ার পর ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার পথশিশু মাসুদ রানা বেশ আনন্দিত হয়ে বলে, ‘কাপড় পেয়ে ভালই হলো। ঈদের দিন নতুন কাপড় পড়া যাবে।’ সন্ধি’র প্রতিষ্ঠাতা ও আহবায়ক এবং মেসেঞ্জার অব পীচ ‘টিম বাংলাদেশ’ এর সদস্য- ফরহাদ হোসেন এর নেতৃত্বে নুতন পোষাক বিতরণ কার্যক্রমে উপস্থিত ছিলেন মো. শাহরিয়ার হোসেন আরিফ, রিমি ইয়াসমিন, জুনায়েদ আলম হৃদয়, মো. রায়হানুল ইসলাম সাগর প্রমুখ। 

পোষাক বিতরণ কার্যক্রম শেষে ফরহাদ হোসেন বলেন, “মেসেঞ্জার অব পীচ বিশ্বের বিভিন্ন দেশে শান্তি প্রতিষ্ঠায় বিভিন্ন ধরণের প্রজেক্ট বাস্তবায়ন করছে। অন্যদিকে সুবিধাবঞ্চিত শিশুদের পাশে সন্ধি তার পথচলা থেকেই পাশে আছে এবং ভবিষ্যতেও থাকবে। সাধ্যমত সকলের উচিত সুবিধাবঞ্চিত শিশুদের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দেয়া।” 

ঈদ আনন্দ ভাগাভাগির উদ্দেশ্যে নতুন পোষাক বিতরণ কার্যক্রমটির দ্বিতীয় পর্ব ২৪ সেপ্টেম্বর নওগাঁ এবং নরসিংদীতে অনুষ্ঠিত হবে।