Opu Hasnat

আজ ২৮ মার্চ বৃহস্পতিবার ২০২৪,

চট্টগ্রাম নগরীতে ইয়াবাসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার চট্টগ্রাম

চট্টগ্রাম নগরীতে ইয়াবাসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

নগরের বন্দর থানাধীন নিমতলী বিশ্বরোড এলাকায় অভিযান চালিয়ে ২৩ হ্জাার ৬২০ পিস ইয়াবাসহ দুইজনকে গ্রেফতার করেছে র‌্যাব সদস্যরা। এ সময় মাদক পরিবহনে ব্যবহৃত একটি ট্রাকও (ঢাকামেট্রো ট-২২-৭১১৩) জব্দ করা হয়। গ্রেফতারকৃত দুইজন হলেন- নারায়ণগঞ্জের ফতুল্লা থানার সেহাদর গ্রামের ইব্রাহিম হোসেনের ছেলে মাদক ব্যবসায়ী সোহেল (২৮) ও কুমিল্লার দেবীদ্বার থানার মো. আবদুল্লাহর ছেলে মো. সেলিম ওরফে হোসাইন (৩৫)। রোববার ভোর পাঁচটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করা হয়।

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. মাশকুর রহমান  জানান, কিছু মাদক ব্যবসায়ী কক্সবাজার থেকে একটি ট্রাকে পণ্যের আড়ালে ইয়াবা নিয়ে ঢাকায় যাচ্ছে এমন সংবাদের ভিত্তিতে নিমতলী বিশ্বরোড মোড়ে বিশেষ চেকপোস্ট বসিয়ে গাড়ি তল্লাশি শুরু করে র‌্যাবের একটি দল। আনুমানিক পৌনে ৫টার দিকে ঢাকাগামী একটি ট্রাকের গতিবিধি সন্দেহজনক মনে হলে থামার সংকেত দেন র‌্যাব সদস্যরা। এসময় গাড়িটি সড়কের পাশে থামিয়ে কৌশলে পালিয়ে যাওয়ার চেষ্টা করে সোহেল ও হোসাইন। এরপর ধাওয়া দিয়ে তাদের আটক করা হয়। জিজ্ঞাসাবাদে তারা ট্রাকের বিভিন্ন অংশে কৌশলে লুকানো ইয়াবাগুলো দেখিয়ে দেন।

গ্রেফতার দুইজন র‌্যাবকে জানিয়েছে, তারা দীর্ঘদিন ধরে কক্সবাজার সীমান্তবর্তী এলাকা থেকে ইয়াবা সংগ্রহ করে ট্রাকের মাধ্যমে পণ্য পরিবহনের আড়ালে কৌশলে ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে পাচার করে আসছেন। উদ্ধার করা ইয়াবার আনুমানিক মূল্য ১ কোটি ১৮ লাখ টাকা। গ্রেফতার দুইজনের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে বন্দর থানায় মামলা হয়েছে।