Opu Hasnat

আজ ১৯ মার্চ মঙ্গলবার ২০২৪,

বিশ্বব্যাপী সন্ত্রাসী-জঙ্গী হামলার প্রতিবাদে সিপিবির বিক্ষোভ চট্টগ্রাম

বিশ্বব্যাপী সন্ত্রাসী-জঙ্গী হামলার প্রতিবাদে সিপিবির বিক্ষোভ


বাংলাদেশের কমিউনিস্ট পার্টি চট্টগ্রাম জেলার উদ্যোগে শনিবার নগরীর চেরাগীর মোড়ে নিউজিল্যান্ডসহ বিশ্বব্যাপী সন্ত্রাসী-জঙ্গী হামলার প্রতিবাদে এবং নিরাপদ সড়কের  দাবীতে বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়। উক্ত সমাবেশে সিপিবি চট্টগ্রাম জেলার  সম্পাদক মন্ডলীর সদস্য অধ্যাপক উত্তম চোধুরীর সভাপতিত্বে এবং  রাশিদুল সামিরের সঞ্চালনায়  বক্তব্য রাখেন সিপিবি চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক অধ্যাপক অশোক সাহা,  সিপিবি চট্টগ্রাম জেলার সম্পাদক মন্ডলীর সদস্য  অধ্যাপক কানাল লাল দাস, অমৃত বড়ুয়া, ফরিদুল ইসলাম,  ছাত্র নেতা নাহিদ মুস্তাফা, মাহবুবা জাহান রুমি ও প্রমুুখ। 

সমাবেশে বক্তারা বলেন- মানব জাতির কষ্টকর সংগ্রামের মাধ্যমে অর্জিত সভ্যতাকে ধ্বংস করার জন্য আজ চিহ্নিত ধর্মান্ধ মৌলবাদী ফ্যাসিস্ট শক্তি অবিরাম মানুষ খুন করে চলেছে। এই অপশক্তি মানবতার বিরুদ্ধে চক্রান্তে লিপ্ত। মানুষ মারার সাথে সাথে এরা বড় বড় ঐতিহাসিক ধর্মীয় স্থাপত্য ধ্বংস করছে। ইতিহাসে প্রমাণিত হয়েছে এরা নানা নামের অন্তরালে প্ুঁজিবাদ সাম্রাজ্যবাদের দালালি করছে। এদেরকে সমূলে ধ্বংস করতে হলে শান্তিপ্রিয়, মানবতাবাদী, ধর্মনিরপেক্ষ, অসা¤প্রদায়িক সাধারণ মানুষের বিশাল ঐক্য প্রয়োজন। 

নেতৃবৃন্দ বলেন, বিদ্যমান সড়ক ব্যবস্থায় মানুষের যে মৃত্যুর মিছিল চলছে তার বিরুদ্ধে শুধু ছাত্র সমাজ নয়, সাধারণ জনগণকে ও রুখে দাড়াতে হবে। এক্ষেত্রে সরকার কোনমতেই দায় এড়াতে পারে না। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল মোমিন রোড ও আন্দরকিল্লা হয়ে হাজারী লেইন পার্টি অফিসে শেষ হয়।