Opu Hasnat

আজ ১৯ মার্চ মঙ্গলবার ২০২৪,

দিরাইয়ে মন্দিরে আগুন, সংখ্যালঘুদের মাঝে আতঙ্ক সুনামগঞ্জ

দিরাইয়ে মন্দিরে আগুন, সংখ্যালঘুদের মাঝে আতঙ্ক

সুনামগঞ্জের দিরাই উপজেলার করিমপুর ইউনিয়নের শ্রীনারায়নপুর গ্রামে হিন্দুদের স্থাপিত মন্দিরে প্রেট্রোল ঢেলে আগুন দিয়ে পুড়ে দিয়েছে দুবৃর্ত্তরা। 

শনিবার ভোররাতে একটি দৃবুর্ত্তচক্র  রাতের আধাঁরে মন্দিরে পেট্রোল ঢেলে পালিয়ে যায়। এতে সিমেন্টের পিলার ও টিনসেটের এই মন্দিরে বেশ কিছু অংশ পুড়ে যায়। তাৎক্ষনিক গ্রামের হিন্দু সম্প্রদায়ের লোকজন আগুনের লেলিহান শিখা দেখে দৌড়ে ঘটনাস্থলে এসে পানি দিয়ে চেষ্টার ফলে আগুন নিয়ন্ত্রনে আসে। তবে স্থানীয় সংখ্যালঘুদের মনে একটি অজানা আতংঙ্ক কাজ করছে। 

খবর পেয়ে দুপুর সাড়ে ১২টায়  দিরাই থানার ওসি (তদন্ত) এ বি এম দেলোয়ার হোসেনের নেতৃত্বে পুলিশ সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করে ঘটনার সত্যতা পেয়েছেন বলে জানা যায়। স্থানীয়রা জানান, শ্রীনারায়নপুর ও পাশের গ্রামের একটি ভূমিখেকোচক্র দীর্ঘদিন ধরে ঐ গ্রামের হিন্দুদের গ্রাম থেকে উচ্ছেদের লক্ষ্যেই শশ্মানঘাটের জায়গা জমি দখল করে নেওয়ার জন্য উঠেপড়ে লেগেছে এবং কিছু শশ্মানের জায়গা দখল ও করে নিয়েছে। এ নিয়ে দিরাই থানা ও আদালতে একাধিক মামলা মোকদ্দমা ও রয়েছে।
  
এ ব্যাপারে সুনামগঞ্জ পুলিশ সুপার মোঃ বরকতুল্লাহ খান বলেন, খবর পেয়ে টুলিশ ঘটনাস্থল পরির্দশন করেছে। এই সুনামগঞ্জ জেলা সাম্প্রদায়িক সম্প্রীতির জেলা। এখানে প্রতিটি ধর্মের মানুষ তাদের স্ব স্ব অবস্থানে থেকে সবার অংশগ্রহনে প্রতিটি ধর্মীয় উৎসব উদযাপন করা হয়ে থাকে। কাজেই যারা এই সম্প্রীতি নষ্ট করতে চায় তাদের বিরুদ্ধে আইনগতভাবে কঠোর ব্যবস্থা নেয়ার হুশিয়ারী উচ্চারন করেন তিনি। 

এই বিভাগের অন্যান্য খবর