Opu Hasnat

আজ ১৯ মার্চ মঙ্গলবার ২০২৪,

সৈয়দপুরে হাজার রোগীকে ফ্রি চিকিৎসা দিলো গরীব চিকিৎসা সেবা নীলফামারী

সৈয়দপুরে হাজার রোগীকে ফ্রি চিকিৎসা দিলো গরীব চিকিৎসা সেবা

নীলফামারীর সৈয়দপুর উপজেলায় এক হাজার গরীব, অসহায় রোগীকে বিনামূল্য চিকিৎসা ও ওষুধ দিয়ে মেডিকেল সেবা দিয়েছে মানবিক সেবামুলক সংগঠন গরীব চিকিৎসা সেবা। সৈয়দপুরে এ যাবত বড় এই মেডিকেল ক্যাম্পে এক হাজার রোগীকে বিনামুল্যে এ সেবা  দেওয়া হয়। শুক্রবার (২২ মার্চ ) দিনব্যাপী উপজেলার কামারপুকুর ইউনিয়নের কামারপুকুর উচ্চ বিদ্যালয় মাঠে ওই চিকিৎসা ক্যাম্পের উদ্বোধন করেন সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস.এম.গোলাম কিবরিয়া। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার ও সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহজাহান পাশা।

মেডিকেল ক্যাম্পে রংপুর মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের প্রাক্তন বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. বিডি বিধু নেতৃত্বে রংপুর ১১ জন বিজ্ঞ চিকিৎসক ও সৈয়দপুরের বিশিষ্ট চিকিৎসক ও স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিব) সৈয়দপুর শাখার সভাপতি ডা. শেখ নজরুল ইসলামের নেতৃত্বে সৈয়দপুরের ১০ জন বিজ্ঞ চিকিৎসক মোট ২১ জন চিকিৎসক এ চিকিৎসাসেবা প্রদান করেন। 

চিকিৎসকদের মধ্যে রংপুরের অধ্যাপক ডা. বি.ডি. বিধু, ডা. মাজহারুল, ডা. নিশাত জাহান পিংকি, ডা. নুসরাত জাহান তুরিন, ডা. ফাহাদ বিন লতিফ, ডা. মো. আজিজুর রহমান, ডা. নুর-ই-শাবা, ডা. ফাহাদ তালুকদার, ডা. মারুফ তারিক, ডা. জাফরিন খানম, ডা. মোশাররফ হোসেন, ডা. নাজমুল ইসলাম এবং সৈয়দপুরের ডা. শেখ নজরুল ইসলাম, ডা. আনিসুল হক, ডা. মাহেরুখ সাদী হেনা, ডা. রাইসুল কবীর,ডা. আশিকুর রহমান (অপু), ডা. রায়হান তারেক, ডা. রাবেয়া আমির ভ্রমর, ডা. রশিদুল ইসলাম (সুমন), ডা. ফরিদুল ইসলাম ডলার উপস্থিত থেকে রোগীদের বিনামূল্যে সেবা প্রদান করে।

গরীব চিকিৎসা সেবা সেবা সংগঠনের সদস্যরা এসময় বিভিন্ন ইউনিয়ন থেকে আগত রোগীদের ব্যবস্থাপত্র অনুযায়ী প্রয়োজনীয় ওষুধ প্রদান করেন। এতে গরীব, অসহায় ও দরিদ্র শ্রেণির মানুষেরা বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ পেয়ে খুবই উপকৃত হয়েছেন বলে জানান চিকিৎসা নিতে আসা রোগীরা।

এর আগে মেডিকেল ক্যাম্প সফলভাবে সম্পন্ন করার লক্ষ্যে বেশ কয়েকদিন থেকে কামারপুকুর ইউনিয়নসহ সৈয়দপুর উপজেলায় ব্যাপক প্রচারণা ও অসহায় রোগীদের বাছাই করেন গরীব চিকিৎসা সেবার স্বেচ্ছাসেবকরা। ফলে দূর দূরান্ত থেকেও মানুষজন সেবা নিতে আসেন ওইদিন ক্যাম্পে।

গরিব চিকিৎসা সেবার সিনিয়র সহ-সভাপতি হাফিজুর রহমান জানান, অসহায় রোগীদের অসহায়ত্ব’র কথা চিন্তা করে আমরা বিনামূল্যে এই ক্যাম্পেইনের আয়োজন করি। উদ্দেশ্য ছিল অসহায় রোগীরা যেনো বিনামূল্যে চিকিৎসা সেবা পায়। গরীব মানুষদের জন্য ভবিষ্যতে প্রতিটি গ্রামে বিনামূল্যে এরুপ চিকিৎসা সেবা প্রদান ক্যাম্পেইন করা হবে বলে জানান তিনি। এসময় আরো উপস্থিত ছিলেন গরীব চিকিৎসা সেবার এজাজ আহমেদ, শাহজাদা, রেজাসহ সংগঠনের অন্যান্য সদস্যরা।