Opu Hasnat

আজ ১৯ মার্চ মঙ্গলবার ২০২৪,

তাহিরপুরে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুরের প্রতিবাদে মানববন্ধন সুনামগঞ্জ

তাহিরপুরে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুরের প্রতিবাদে মানববন্ধন

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের বাগলী বাজারে ১নং ওয়ার্ড আওয়ামীলীগের অফিসে দুবৃর্ত্তদের হামলা, বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাংচুর ও স্থানীয় যুবলীগ, কৃষকলীগ ও স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্মীদের মারধোরের প্রতিবাদে ও গ্রেফতারের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার দুপুর ২টায়  ১নং ওয়ার্ড আওয়ামীলীগের আয়োজনে স্থানীয় বাগলীবাজরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

শ্রীপুর উত্তর ১নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মোঃ নজরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মাহিদুল হায়দার লিটনের সঞ্চালনায় মানববন্ধনে এ সময় বক্তব্য রাখেন, শ্রীপুর উত্তর ইউনিয়ন কৃষকলীগের আহবায়ক শেখ মোস্তফা, ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহবায়ক ডাঃ মণিরুজ্জামান মণির, ১নং ওয়ার্ড স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আব্দুল গফুর, ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি শিপন হায়দার প্রমুখ। 

নেতৃবৃন্দরা বলেন বৃহস্পতিবার গভীর রাতে স্থানীয় কিছু দুবৃর্ত্ত সন্ত্রাসীরা সংঘবদ্ধ হয়ে দাড়াঁলো অস্ত্র নিয়ে ১নং ওয়ার্ড আওয়ামীলীগের অফিসে হামলা চালায়। এ সময় তারা অফিসে ঢুকে চেয়ার টেবিল, জাতির পিতা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাংচুর ও স্থানীয় যুবলীগ, কৃষকলীগ ও স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্মীদের ব্যাপক মারধোর করে। এ সময় আওয়ামীলীগের সহযোগি সংগঠনের ১০ জন নেতাকর্মী আহত হন। তাদেরকে রাতেই স্থানীয় তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

আহতরা হলেন, শ্রীপুর উত্তর ইউনিয়নের ১নং ওয়ার্ড  যুবলীগের সিনিয়র সহ সভাপতি মোঃ আলমগীর, কোষাধ্যক্ষ মোঃ আনোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক সম্পাদক মোঃ সবুজ মিয়া, ১নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি নজরুল ইসলাম, সাধারন সম্পাদক মাহিদুল হায়দার লিটন, সাংগঠনিক সম্পাদক আব্দুস ছাত্তার, শ্রীপুর উত্তর ইউনিয়ন যুুবলীগের যুগ্ম সাধারন সম্পাদক ডাঃ মনিরুজ্জামান মণির, ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি শিপন হায়দার, ওয়ার্ড স্বেচ্ছাসেবলীগের সিনিয়র সহ সভাপতি মঞ্জুর মিয়া, ওয়ার্ড কৃষকলীগের সভাপতি আরিফ মিয়া, সহ সভাপতি মোঃ আল আমীন।

নেতৃবৃন্দরা বলেন- যারা জাতির পিতা ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুর করে তারা দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বে বিশ্বাস করে না। হামলাকারীরা অফিসকক্ষে চেয়ার টেবিল, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি নীচে পেলে ভাংচুর করে। পরে হামলার ঘটনার খবর পেয়ে  শ্রীপুর উত্তর ইউনিয়ন যুুবলীগের যুগ্ম সাধারন সম্পাদক ডাঃ মনিরুজ্জামান মণির ঘটনাস্থলে আসলে হামলাকারীরা তার উপর অতর্কিতে হামলা চালায় এবং শারীরিকভাবে লাঞ্ছিত করে। অবিলম্বে হামলা ও ভাংচুরের ঘটনার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় পুলিশ প্রশাসনের নিকট জোর দাবী জানান। অন্যতায় আগামীতে আরো কঠিন আন্দোলনে যাওয়ার ও হুশিয়ারী উচ্চারণ করেন নেতারা।

এই বিভাগের অন্যান্য খবর