Opu Hasnat

আজ ২০ সেপ্টেম্বর শুক্রবার ২০১৯,

নগরকান্দায় নির্বাচন পরবর্তী সহিংসতায় বাড়িঘরে হামলা ভাংচুর ফরিদপুর

নগরকান্দায় নির্বাচন পরবর্তী সহিংসতায় বাড়িঘরে হামলা ভাংচুর

ফরিদপুরের নগরকান্দা উপজেলার ডাঙ্গী ইউনিয়নের আটাইল গ্রামে নির্বাচন পরবর্তি সহিংসতায় ০৮/১০টি বাড়িঘরে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে। ঘটনাটি ঘটেছে গত সোমবার থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত। এ ঘটনায় প্রশাসনের পক্ষ হতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। 

ক্ষতিগ্রস্ত শেখ ফিরোজ জানান, নগরকান্দা উপজেলা পরিষদে নৌকার প্রতিকের প্রার্থী মনিরুজ্জামান সরদার বিজয়ের ঘোষনা হওয়ার পর আ.লীগ বিদ্রোহী আনারস প্রতিকের স্বতন্ত্র প্রার্থী কাজি বাবুলের সমর্থকরা আমার বাড়ীসহ এলাকার নৌকার সমর্থকদের বাড়িঘর ও এলাকার আওয়ামীলীগ অফিস ভাংচুর চালায়। তিনি বলেন স্থানীয় ইউপি চেয়ারম্যান, স্বতন্ত্র প্রার্থীর সমর্থক কালাম কাজীর লোকজন এই হামলা চালায়। এসময় নৌকার বেশ কয়েকজন সমর্থককে শাররীকভাবে তারা নির্যাতন করে।
 
ডাঙ্গী ইউপি চেয়ারম্যান কালাম কাজী অভিযোগ অস্বীকার করে বলেন, নৌকার সমর্থকরাই আমাদের আনারসের পক্ষের লোকজনের উপর হামলা চালায়। 

ঘটনাস্থলে থাকা নগরকান্দা থানার উপপরিদর্শক মোঃ ফিরোজ জানান, আমরা এলাকায় রয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহন করা হবে। এর বেশী আমরা এই মূহুর্তে বলতে পারবো না।

এদিকে এ ঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।  

উল্লেখ্য, আওয়ামীলীগের মনোনয়ন নিয়ে নৌকা প্রতিকে বিজয়ী হন মনিরুজ্জামান সরদার অপরদিকে সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর পুত্র শাহাদাব আকবর চৌধুরী লাবুর সমর্থন নিয়ে আনারস প্রতিক নিয়ে পরাজিত হন কাজি বাবুল। নির্বাচনে শুরু থেকেই এ বিষয়ে এলাকায় আ.লীগের দুটি পক্ষ বিভক্ত হয়ে পরে দুই প্রার্থীর পক্ষে।