Opu Hasnat

আজ ১৮ নভেম্বর সোমবার ২০১৯,

বাঘাইছড়িতে দুর্বৃত্তের গুলিতে নির্বাচন কর্মকর্তাসহ নিহত ৬ রাঙ্গামাটি

বাঘাইছড়িতে দুর্বৃত্তের গুলিতে নির্বাচন কর্মকর্তাসহ নিহত ৬

পার্বত্য জেলার রাঙামাটির দূর্গম বাঘাইছড়ি উপজেলার সশস্ত্র দুর্বৃত্তের গুলিতে নির্বাচনী কর্মকর্তাসহ নিহত হয়েছে ৬ জন। এছাড়াও এ ঘটনায় গুলিবিদ্ধ হয়েছেন ১০জন। আহতদের মধ্যে রয়েছে পুলিশ সদস্য ৪ জন, শিশু ১ জন, নারী ২,আনসার সদস্য ৩ জন। নিহতরা হলেন- ভিডিপি সদস্য মো: আল-অমিন, বিলকিস বেগম, মিহির কান্তি দত্ত ও স্কুল শিক্ষক মো: আমির হোসেন, মন্টু চাকমা ও জাহানারা বেগম। সোমবার সন্ধ্যায় নির্বাচনে ভোট গ্রহনের পর রাংগামাটির উদ্দেশ্যে কেন্দ্র থেকে চাদের গাড়ীতে করে ফিরার পথে সশস্ত্র সন্ত্রাসীরা এ হামলা চালায়।

সন্ধ্যায় বাঘাইহাটের সাজেক থেকে নির্বাচনীর কাজ শেষে ফেরার পথে দিঘীনালা-মারিশ্যা আন্ত: প্রধান সড়কের পথে ব্রাশ ফায়ার করে দৃর্বৃত্তরা। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা পুলিশ সুপার মো: আলমগীর কবির। তবে মুত্যু সংখ্য বেড়ে যেতে পারে বলে আরো আশংকা করেছেন।

ঘটনা বিবরনে জানা যায়, রাংগামাটি বাঘাইছড়ি উপজেলায় সন্ত্রাসীদের হামলায় নির্বাচনী কর্মকর্তাসহ ৬ জন নিহত হয়েছে। এতে বাঘাইছড়ি উপজেলায় দুর্বৃত্তের গুলিতে মো: আব্দুল হান্নান আরব নামে এক প্রিজাইডিং অফিসারসহ ৬ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এতে আহত হয়েছেন ১৫ জন। সোমবার (১৮ মার্চ) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বাঘাইছড়ির সিজক এলাকায় নির্বাচনী কাজ শেষে উপজেলা সদরে ফেরার পথে নয় কিলো এলাকায় হামলার শিকার হন তারা। বাঘাইছড়ি সদর উপজেলা প্রধান সড়কে তারা হমলা চালায় । 

স্থানীয় সুত্রে জানা গেছে, সোমবার সন্ধ্যায় নির্বাচনে ভোট গ্রহনের পর রাংগামাটিতে ফিরে আসার সময় রাস্তায় ৬ জন নির্বাচনী কর্মকর্তাকে গুলি করে হত্যা করে শসস্ত্র সন্ত্রাসীরা । এই প্রতিবেদন লেখা পর্যন্ত নিহতদের সঠিক সংখ্যা ও তাদের নাম জানা সম্ভব হয়নি দায়িত্বশীল সরকারী সূত্র থেকে ।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাদিম সারোয়ার জানান, আহতদের উদ্ধার করে হেলিকপ্টারে করে চট্টগ্রামের সিএমএস হাসপাতালে পাঠানো হয়েছে। 

রাংগামাটি জেলার অতিরিক্ত জেলা প্রশাসক এস এম শফিম কামাল বলেন, সাজেক রাস্তার মাধ্যমে বাঘাইছড়ি উপজেলা যাওয়ার সময় এই হামলা চালায়।