Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

পাইকগাছায় বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপিত খুলনা

পাইকগাছায় বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপিত

 
পাইকগাছায় যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে রোববার সকালে উপজেলা প্রশাসন সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করা হয়। 
 
এরপর উপজেলা প্রশাসনের উদ্যোগে এক বর্ণাঢ্য আনন্দ র‌্যালি পৌর সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালিতে উপজেলা সদরের সকল শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহণ করে। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা, চিত্রাংকন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়নার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স ম বাবর আলী। 
 
বিশেষ অতিথি ছিলেন, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইব্রাহীম, অধ্যক্ষ মিহির বরণ মন্ডল, রবিউল ইসলাম, ওসি এমদাদুল হক শেখ, প্রাক্তন অধ্যক্ষ রমেন্দ্রনাথ সরকার। প্রভাষক ময়নুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, প্রধান শিক্ষক অজিত কুমার সরকার, আবুল হোসেন শেখ, প্রাক্তন প্রধান শিক্ষক সুরাইয়া বানু ডলি, এ্যাডঃ শফিকুল ইসলাম কচি, সাংবাদিক আব্দুল আজিজ, শিক্ষার্থী মুশফিকু জান্নাত মৌসি ও সৈয়দা তানহা জেরিন। উপস্থিত ছিলেন, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষক, সাংবাদিক ও শিক্ষার্থীবৃন্দ। অনুষ্ঠানে চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। দিবসটি উপলক্ষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উন্নত মানের খাবার পরিবেশন ও চিকিৎসা প্রদান করা হয়।