Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

প্রযুক্তির সঠিক ব্যবহার করতে হবে: মিলি রাজবাড়ী

প্রযুক্তির সঠিক ব্যবহার করতে হবে: মিলি

রাজবাড়ীর পুলিশ সুপার আসমা সিদ্দিকা মিলি বলেছেন, প্রযুক্তির সঠিক ব্যবহার করতে হবে, কিন্তু প্রযুক্তির খারাপ দিকে না ঝুঁকে জ্ঞানার্জনের মাধ্যম হিসেবে ব্যবহার করতে হবে। ভিনদেশী সংস্কৃতির দিকে তোমরা না ঝুকে বাঙালী সংস্কৃতির চর্চা কর। পৃথিবীর শ্রেষ্ঠ ও সমৃদ্ধ সংস্কৃতি হচ্ছে বাঙালী সংস্কৃতি।  

রাজবাড়ীর পুলিশ সুপার শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরো বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার আগামী দিনের কারিগর তোমরা। তাই সব ধরনের ভুল পথ পরিহার করে যোগ্য হয়ে উঠতে হবে। স্বাভাবিক ভাবেই শিশু-কিশোরদের মাঝে কিছুটা অপরাধ প্রবণতা কাজ করে। তোমাদের তা পরিহার করতে হবে।  শনিবার দুপুরে গোয়ালন্দ কামরুল ইসলাম সরকারী ডিগ্রী কলেজে

শিশু অপরাধ, মাদক ও বাল্যবিয়ে বিষয়ক সচেতনতা মূলক কর্মশালায় প্রধান অতিথি হিসেবে  রাজবাড়ীর পুলিশ সুপার আসমা সিদ্দিকা মিলি বিপিএম পিপিএম এসব কথা বলেন।

কর্মশালায় শিশু আইন ও কিশোর অপরাধীদের বিচার প্রক্রিয়া, বাল্য বিয়ে প্রতিকার ও প্রতিরোধ, মাদকের কুফল ও প্রতিকার সম্পর্কে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, গোয়ালন্দ ঘাট থানার ওসি এজাজ শফী। এসময় উপস্থিত ছিলেন গোয়ালন্দ কামরুল ইসলাম সরকারী ডিগ্রী কলেজে অধ্যক্ষ মোয়াজ্জেম হোসেন, উপধ্যক্ষ আব্দুল হালিম তালুকদার, শিক্ষক আমিরুল ইসলাম লিন্টু, এনায়েত হোসেন জাকির প্রমুখ। কর্মশালায় প্রজেক্টরের মাধ্যমে শিশুদের আগামী স্বপ্ন ও শিশু অপরাধ বিষয়ক বিভিন্ন ভিডিও চিত্র প্রদর্শন করা হয়। গোয়ালন্দ ঘাট থানা পুলিশের সহযোগিতায় গোয়ালন্দ কামরুল ইসলাম সরকারী ডিগ্রী কলেজ এ কর্মশালার আয়োজন করে।