Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

কিশোরগঞ্জ নৌকার প্রার্থী রাজনের ব্যতিক্রমী গণসংযোগ কিশোরগঞ্জ

কিশোরগঞ্জ নৌকার প্রার্থী রাজনের ব্যতিক্রমী গণসংযোগ

কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদের নির্বাচন তৃতীয় ধাপে আগামী ২৪ মার্চ অনুষ্ঠিত হবে। নির্বাচনের প্রতীক বরাদ্দের পর থেকেই বদলে গেছে জেলা সদরের এই উপজেলার রাজনীতির মাঠচিত্র। নির্বাচনকে কেন্দ্র থেকে সরগরম হয়ে ওঠেছে প্রত্যন্ত জনপদ থেকে শুরু করে ব্যস্ত শহরের অলিগলি।
 
এরই মধ্যে প্রার্থীদের কেন্দ্র করে কর্মী ও সমর্থকদের দৌঁড়ঝাপ শুরু হয়ে গেছে। ভোটারদের সঙ্গে খোঁজা হচ্ছে আত্মীয়তার যোগসূত্র। উপজেলার ও পৌর এলাকার হাট-বাজার, পথ-ঘাটে ভোটারদের মাঝেও হিসাব-নিকাশ চলছে। প্রার্থীরাও সাধারণ ভোটারের মন জয়ের চেষ্টা করছেন। আনুষ্ঠানিক প্রচারণার  ছাড়পত্র পাওয়ায় মার্কা প্রচারে ব্যস্ত হয়ে পড়েছেন তারা।
 
উপজেলা সদর  থেকে শুরু করে গ্রামীন হাট-বাজার সবখানে চলছে নির্বাচনী আলাপচারিতা।  প্রার্থীরা বিভিন্নভাবে নিজেদের প্রচার চালােেচ্ছন প্রচারণা। ফলে দিন দিন বাড়ছে নির্বাচনী উত্তাপ। চতুর্থ ধাপে আগামী ২৪ মার্চ কিশোরগঞ্জ জেলার ১৩ টি উপজেলায় পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।  
 
এই উপজেলায় কিশোরগঞ্জ সদরে চেয়ারম্যান পদে পাঁচ জন প্রার্থী নির্বাচনে লড়ছেন। তারা হলেন, আওয়ামী লীগ প্রার্থী জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সাকাউদ্দিন আহাম্মদ রাজন (নৌকা), এনপিপি প্রার্থী মো. সুমন মিয়া (আম), আওয়ামী লীগের বিদ্রোহী সদর উপজেলার বর্তমান ভাইস-চেয়ারম্যান মামুন আল মাসুদ খান (কাপ-পিরিচ) এবং অপর দুই স্বতন্ত্র প্রার্থী সদর উপজেলার বর্তমান মহিলা ভাইস-চেয়ারম্যান বিএনপি থেকে সদ্য বহিস্কৃত কামরুন নাহার লুনা (দোয়াত-কলম) ও বিএনপি চেয়ারপার্সনের তথ্য ও গবেষণা সেলের সাবেক কর্মকর্তা সালাহ উদ্দিন আহমেদ সেলু (আনারস)।
 
সরেজমিনে দেখা যায়, সদর উপজেলার সবকটি ইউনিয়নের গ্রামে পর্যায়ক্রমে প্রার্থীরা জনসংযোগ শুরু করছেন। উপজেলা  চেয়ারম্যান প্রার্থী বাংলাদেশে আওয়ামী লীগ মনোনিত নৌকা প্রতীক নিয়ে সাকাউদ্দিন আহম্মেদ প্রচারণা চালাচ্ছেন অন্য সকলের চাইতে আলাদা কৌশলে।  উঠোন বৈঠক, বাড়ী বাড়ী লিফালেট বিতরণ ও ভবিষ্যতে তার কর্ম কৌশল কি হবে তার নিয়ে চালাচ্ছেন প্রচারণা। তার গণসংযোগে মহিলাসহ সর্বস্তরের মানুষ অংশ নিচ্ছেন। যোগাযোগ মাধ্যমেও তৎপর রয়েছে তার সমর্থকরা। ভোটাররাও সারা দিচ্ছেন তার কৌশলী প্রচারণায়।
 
 ব্যতিক্রমী দিক হচ্ছে মহিলারাও ছোট ছোট দলে বিভক্ত হয়ে স্ব উদ্যোগে চালাচ্ছেন সদরের বিভিন্ন ইউনিয়নে প্রচারণা। ৩-৪ জন মিলে গ্রুপ করে মহিলাদের নৌকার পক্ষে উপজেলা নির্বাচনে প্রচারণা চালাচ্ছেন। উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী সাকাউদ্দিন আহাম্মেদ রাজন বলেন, জনগণের স্বতস্ফুর্ত অংশগ্রহণই আমার পুজিঁ, মানুষের ভালবাসাই আমার সম্বল।  ইনশাআল্লাহ কিশোরগঞ্জ  সদরে এবার নৌকা বিপুল ভোটে জয় লাভ করবে।