Opu Hasnat

আজ ২৫ মে শনিবার ২০১৯,

কালকিনিতে রাস্তা নির্মান কাজে অনিয়মের প্রতিবাদে এলাকাবাসীর বিক্ষোভ মাদারীপুর

কালকিনিতে রাস্তা নির্মান কাজে অনিয়মের প্রতিবাদে এলাকাবাসীর বিক্ষোভ

 
মাদারীপুরের কালকিনিতে এক ইউপি সদস্যর বিরুদ্ধে একটি রাস্তা নির্মান কাজে অনিয়মসহ বিভিন্ন দূর্নীতির অভিযোগ এনে বিক্ষোভ সমাবেশ করেছে স্থানীয় এলাকাবাসী। আজ বৃহস্পতিবার দুপুরে উপজেলার কাজীবাকাই এলাকাতে এ বিক্ষোভ করা হয়।
 
অভিযোগ সুত্রে জানাগেছে, উপজেলার কাজীবাকাই এলাকার ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য সাহেদ আলী ঘড়ামী এলজিএসপি থেকে প্রায় ৭৪ হাজার টাকার ইয়াশিন বেপারীর বাড়ি থেকে কোড্ডার বাড়ি পর্যন্ত প্রায় ১৫৭ফিট ইট শোলিং রাস্তার কাজ পান। কিন্তু তিনি অনিয়ম ও দূর্নীতির আশ্রয় নিয়ে তরিঘরি করে ওই রাস্তায় মাত্র অল্প কিছু টাকা ব্যয়ে ইট শোলিং দিয়ে নির্মান কাজ করেন। আর নিম্মমানের ইট রাস্তায় ব্যবহার করেছেন বলে অভিযোগে জানাযায়। এছাড়া তিনি এলাকায় বয়স্ক ও বিধবা ভাতার কার্ড করিয়ে দেয়ার কথা বলে বিভিন্ন লোকজনের কাছ থেকে টাকা উত্তোলন করে আত্মৎসাত করেছে বলে বিক্ষোভ সমাবেশে এলাকাবাসি অভিযোগ করেন।
 
সমাবেশে বক্তব্যকালে স্থানীয় এলাকাবাসী মিজান সরদার, নেছারউদ্দিন, মিজানুর চৌধুরী ও মোঃ মোতালেব সরদারসহ বেশ কয়েকজন অভিযোগ করে বলেন, ইউপি সদস্য সাহেদ আলী ঘড়ামী এলাকার বিভিন্ন উন্নয়মুলক কাজ ঠিকমত করছেন না। তিনি অনিয়মকে নিয়মে পরিনত করছেন। তিনি আমাদের রাস্তার কাজ নামে মাত্র করে বাকি টাকা আত্মৎসাত করেছেন। এবং কি তিনি আমাদের এলাকার কিছু লোকজনদের বিভিন্ন ভাতার কার্ড করিয়ে দেয়ার কথা বলে টাকা পয়শা তুলে আত্মৎসাত করেছেন। আমরা তার এ সকল দূর্নীতির বিচার চাই।
 
অভিযুক্ত ইউপি সদস্য সাহেদ আলী ঘড়ামী বলেন, তারা যে আমার বিরুদ্ধে অভিযোগ করেছে তা মিথ্যা এবং আমার বিরুদ্ধে এটা যড়যন্ত্র।
 
কাজীবাকাই ইউপি চেয়ারম্যান নূরমোহাম্মদ বলেন, মেম্বারের নামে যে অভিযোগ আনা হয়েছে তাহার কোন ভিত্তি নেই।
এ ব্যাপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আহাদী হোসেন বলেন, এলজিএসপির কাজে আমরা জরিত নই। এ কাজের দায়িত্বে সম্পুর্নরুপে ওই এলাকার ইউপি চেয়ারম্যান।