Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

রাজবাড়ীর মহেন্দ্রপুরে চলাচলের পথে টিনের বেড়া, ভোগান্তিতে জনসাধারণ রাজবাড়ী

রাজবাড়ীর মহেন্দ্রপুরে চলাচলের পথে টিনের বেড়া, ভোগান্তিতে জনসাধারণ

রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার রতনদিয়া ইউনিয়নের মহেন্দ্রপুর গ্রামে জনসাধারণের চলাচলের পথে টিনের বেড়া দিয়েছে ওই এলাকার মজনু খান নামে এক প্রভাবশালী। এতে ভোগান্তিতে পরেছে ২০ টি পরিবারের অন্তত দুইশত বাসিন্দা। 

সরেজমিনে মহেন্দ্রপুর এলাকায় গিয়ে দেখা যায়, চলাচলের রাস্তার বেড়া দেওয়ায় আটকে পড়া জনসাধারণ প্রায় এক কিলোমিটার এলাকা ঘুরে ধান ক্ষেত ও কাদামাটি পার হয়ে প্রধান সড়কে আসছে।

এ সময় স্থানীয় বাসিন্দা মোসলেম খান, গোলাপ খান ও আরব আলী খান জানান, মজনু খান শত বছরের পুরাতন এই কাচা রাস্তাটি টিন দিয়ে বেড়া দিয়ে আটকে দিয়েছে। এতে ভোগান্তি হচ্ছে তাদের।

আর মজনু খানের দাবী সে তার নীজের জমিতে বেড়া দিয়েছে। এতে কার ক্ষতি হলো সেটি তার দেখার বিষয় না বলে জানান, তিনি।

স্থানীয় ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক নাছির আহম্মেদ জানান, স্থানীয় গন্যমান্য ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিলে বিষয়টি মিমাংসা করার চেষ্টা করা হলেও ব্যর্থ হয়েছে সেই চেষ্টা। এ বিষয়টি নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

রতনদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেহেদী হাসিনা পারভীন জানান, আমরা এই বিষয়টি মিমাংসার জন্য ওই এলাকার গন্যমান্য তিনজন ব্যক্তিকে দায়িত্ব দিয়েছি। এতেও কোন সুরহা হয়নি। তাই এখন বিষয়টি গ্রাম আদালতে মিমাংসা করার ব্যপারে উদ্যেগ গ্রহন করা হবে।