Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

ঝালকাঠি ও রাজাপুরে খালের উপর অবৈধ স্থাপনা উচ্ছেদ ঝালকাঠি

ঝালকাঠি ও রাজাপুরে খালের  উপর অবৈধ স্থাপনা উচ্ছেদ


ঝালকাঠিতে সরকারি জমি ও খাল দখল করে নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে জেলা প্রশাসন। মঙ্গলবার বিকেল থেকে শুরু হয়ে বুধবার দুপুর পর্যন্ত অভিযান চালিয়ে রাজাপুরের বাদুরতলা ও সদর উপজেলার মানপাশা বাজার থেকে অবৈধ স্থাপনা ভেঙে ফেলা হয়। অভিযানের নেতৃত্ব দেন সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) লুৎফুন্নেসা বেগম ও রাজাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সোহাগ হাওলাদার। 

অভিযানে অংশ নেওয়া কর্মকর্তারা জানান, সদর উপজেলার মানপাশা বাজার সংলগ্ন সাবাঙ্গল খালের ওপর স্থানীয় মজিবুর রহমান নামে এক ব্যক্তি পাকা স্থাপনা নির্মাণ করে। তাঁর স্থাপনাটি সরিয়ে নিতে বলা হলেও তিনি তা নেননি। পরে অভিযান চালিয়ে তাঁর অবৈধ পাকা স্থাপনাটি ভেঙে ফেলা হয়। একই দিন রাজাপুর উপজেলার বাদুরতলা এলাকায় সরকারি জমি দখল করে মো. ফারুক হাওলাদারের নির্মাণ করা দোকান ভেঙে ফেলা হয়। সরকারি জমি ও খাল দখল করে যেসব স্থাপনা নির্মাণ করেছে প্রভাবশালীরা, তা অল্পদিনের মধ্যেই ভেঙে ফেলা হবে বলে জানিয়েছেন অভিযানে অংশ নেওয়া কর্মকর্তারা। 

ঝালকাঠি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আতাহার মিয়া জানান, প্রধানমন্ত্রীর নির্দেশ সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে।  যে কোন মুল্যেই সরকারী খাল ও ভূমি দখল মুক্ত করা হবে। সাধারন মানুষের জীবনমান চলাচল স্বাভাবিক রাখতে নিরলস কাজ করে যাচ্ছেন জেলা প্রশাসক মো. হামিদুল হকের নির্দেশনায় প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীরা।