Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

নড়াইলের প্রায় ৩াকোটি টাকার দরপত্রে দূর্ণীতি অনিয়মের অভিযোগ নড়াইল

নড়াইলের প্রায় ৩াকোটি টাকার দরপত্রে দূর্ণীতি অনিয়মের অভিযোগ

নড়াইলের কালিয়ায় প্রায় ৩ কোটি টাকার দরপত্রে দূর্ণীতি অনিয়মের অভিযোগ উঠেছে। এ ঘটনায় ক্ষতিগ্রস্থ ক্ষুব্ধ ঠিকাদাররা বুধবার (৬মার্চ) জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন। ঠিকাদারদের দেয়া লিখিত অভিযোগে জানা যায়,কালিয়া পিআইও অফিসের অধিনে ৭টি কালভার্ট নির্মান ও ২টি রাস্তা ইটের সলিং (এইচ,বি,বি) দ্বারা নির্মানের জন্য দরপত্র আহবান করা হয়। 

গত ৩মার্চ সকাল ১১ টায় উক্ত দরপত্রের লটারীর সময় নির্ধারণ করা হয়। যথাসময়ের মধ্যেই অধিকাংশ ঠিকাদার উপস্থিত হয়ে লটারীর জন্য অপেক্ষা করতে থাকেন। কোন লটারী না করে বেলা ১২টার পর পিআইও এবং ইউএনও উপস্থিত ঠিকাদারদের জানান, বেলা ১০ টার দিকে লটারী হয়ে গেছে। বাস্তবে কোন লটারী না করে ইউএনও মোঃ নাজমুল হুদা এবং পিআইও মোঃ শাহীনুল ইসলাম পরস্পর যোগসাজশে তাদের পছন্দের ঠিকাদারদের মধ্যে সকল কাজ ভাগ করে দিয়েছেন। ক্ষতিগ্রস্থ একাধিক ঠিকাদার অভিযোগ করে বলেন, ফেয়ার লটারী না করায় দরপত্রে অংশগ্রহন করে বিনা কারনে তারা আর্থিকভাবে চরম ক্ষতিগ্রস্থ হয়েছেন। 

বর্তমান সরকার কাজের স্বচ্ছতা ও জবাব দিহীতা নিশ্চিত করতে দরপত্রে সকল ধরনের দূর্ণীতি অনিয়ম রোধ করার নির্দেশ দিলেও অদৃশ্য কারনে আদৌ কোন লাটারী না করে ব্যক্তি স্বার্থে কালিয়ার ইউএনও এবং পিআইও ৯টি গ্রুপের প্রায় ৩ কোটি টাকার কাজ ভাগ করে দিয়েছেন। পিআইও মোঃ শাহীনুল ইসলাম বলেন, ইউএনও স্যার নিয়ম মেনেই সবকিছু করেছেন। কোন দূর্ণীতি অনিয়ম করা হয়নি। ইউএনও মোঃ নাজমুল হুদা বলেন, লটারীর মাধ্যমেই সবকিছু করা হয়েছে। সেখানে ঠিকাদারসহ অনেকেই উপস্থিত ছিলেন।