Opu Hasnat

আজ ২০ এপ্রিল শনিবার ২০২৪,

ঝালকাঠি এসএমই মেলায় দর্শনার্থীদের উপচে পড়া ভিড় ঝালকাঠি

ঝালকাঠি এসএমই মেলায় দর্শনার্থীদের উপচে পড়া ভিড়

 ঝালকাঠিতে শুরু হওয়া ৭দিন ব্যাপী এসএমই মেলার দ্বিতীয় দিন সোমবার বিকেল থেকে রাত পর্যন্ত দর্শনার্থীদের ছিলো উপচেপড়া ভীড়। দর্শনার্থীদের মধ্যে কিশোর-কিশোরী ও তরুন-তরুনীদের সংখ্যা ছিলো উল্লেখযোগ্য। পিতা-মাতার হাত ধরে শিশুদের উপস্থিতিও ছিলো অনেক। তবে ক্রেতা সংখ্যা ছিলো খুবই কম। 

 বিক্রেতারা জানিয়েছেন, এই ভিড় শুধুই পণ্য দেখার জন্য। মেলায় আগত মানুষের বেশির ভাগই পণ্য কিনছেন না। মেলায় প্রবেশ করে ঘুরে দেখা এবং পছন্দের পণ্য কিনে ঘরে ফিরছেন ক্রেতা-দর্শনার্থীরা। অনেকেই গিয়েছেন পরিবার-পরিজন নিয়ে। এবারের মেলায় রয়েছে বিভিন্ন পণ্যের ৫০টি স্টল। তবে এত লোকের ভিড়ে বেচাবিক্রির চিত্রটি বেশ বিবর্ণ। মহিলাদের  পোশাকসহ কিছু সামগ্রী দর্শনার্থীরা নেড়েচেড়ে দেখছেন, কিন্তু পণ্য কিনছেন না।

 তরুণী ও নারীরাই মূলত এসব স্টলের দর্শনার্থী। বিক্রেতারা বলেন, মেলায় লোকজন যে হারে আসছে, বিক্রি সে হারে হচ্ছে না। একই ধরনের কথা বলেন আরও কয়েকটি প্রতিষ্ঠানের স্টলের দায়িত্বরতরা। অপরদিকে মেলাস্থলের শিশু পার্ক উন্মুক্ত মঞ্চে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এসএমই মেলার প্রয়োজনীয়তা এবং অপ্রয়োজনীয়তা আলোচ্য বিষয়ে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এতে প্রয়োজনীয়তার বিষয় উল্লেখ করে যুক্তি তর্ক উপস্থাপন করে ঝালকাঠি এনএস কামিল মাদ্রাসার ছাত্ররা এবং অপ্রয়োজনীয়তার বিষয উল্লেখ করে যুক্তি তর্ক উপস্থাপন করে ঝালকাঠি সরকারী কলেজের শিক্ষার্থীরা। এসময় বিচারকের দায়িত্ব পালন অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ শহিদুল ইসলাম, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ আলতাফ হোসেন, জেলা তথ্য কর্মকর্তা মোঃ রিয়াদুল ইসলাম, জেলা শিক্ষা কর্মকর্তা মোঃ সিদ্দিকুর রহমান। বিতর্ক প্রতিযোগিতায় ঝালকাঠি এনএস কামিল মাদ্রাসার ছাত্ররা বিজয়ী হয়েছেন।