Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

বরিশাল দুদকের বিরুদ্ধে ঝালকাঠি সেটেলমেন্ট অফিসের কর্মচারীদের সংবাদ সম্মেলন ঝালকাঠি

বরিশাল দুদকের বিরুদ্ধে ঝালকাঠি সেটেলমেন্ট অফিসের কর্মচারীদের সংবাদ সম্মেলন

দুর্নীতি বিরোধী অভিযানের নামে বরিশাল দুদক ঝালকাঠিতে সেটলমেন্ট অফিসের তিন কর্মচারীকে নাজেহাল এবং তাদের কাছ থেকে বেতন ও নকশা বিক্রির টাকা জোর পুর্বক নিয়ে  যাওয়ার অভিযোগ উঠেছে।  শুক্রবার সকালে  ঝালকাঠি প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন ঝালকাঠি সেটলমেন্ট অফিসের সার্ভেয়ার মো. মনির হোসেন ও ভারপ্রাপ্ত পেশকার মো. নজরুল ইসলাম। দুদক কর্মকর্তারা তাদেরকে জনসম্মুখে লাঞ্ছিত করেছেন বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়। 

লিখিত বক্তব্যে সার্ভেয়ার মো. মনির হোসেন দাবি করেন, গত বুধবার  (২০ ফেব্রুয়ারি) বরিশাল দুদকের উপপরিচালক দেবদ্রত মন্ডলের নেতৃত্বে ৮ থেকে ১০ জনের একটি দল ঝালকাঠি জেলা প্রশাসক কার্যালয়ের নিচতলায় সেটলমেন্ট অফিসে প্রবেশ করে। দুদক কর্মকর্তারা অফিসের ভেতরে ঢুকে দরজা জানালা বন্ধ করে দেয়। অভিযানের নামে দুদক কর্মকর্তারা মনির হোসেনের পাঞ্জাবির পকেট ছিড়ে তাঁর জানুয়ারি মাসের বেতনের ১১ হাজার ৪৭০ টাকা ছিনিয়ে নেয়। এই টাকা বেতনের বললে দুদকের কর্মকর্তারা তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন।  একই সময় পেশকার মো. নজরুল ইসলাম ও অফিস সহায়ক সুধির রঞ্জন কির্ত্তনীয়ার কাছ থেকে  ছাপাপর্চা এবং নকশা বিক্রির পাঁচ হাজার ৩৭০ টাকাও  জোর পূর্বক নিয়ে যায়। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দুদকের এই হয়রানির বিষয়ে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন সেটলমেন্ট অফিসের তিন কর্মচারী। সার্ভেয়ার মনির হোসেন জানান তার চাকুরীর মূলকর্মস্থল কুমিল্লার চৌদ্দগ্রামে। গত ১৩ তারিখ তিনি বেতন আনার জন্য ঝালকাঠি থেকে ছুটি নিয়ে চৌদ্দগ্রামে যান। বেতন নিয়ে তিনি ১৭ তরিখ ঝালকাঠি আসেন। দুদক যে টাকা তার পকেট থেকে জোর পূর্বক নিয়ে গেছে তা বেতনের টাকা ঘুষের টাকা নয়।

অভিযোগ অস্বীকার করে বরিশাল দুদকের উপপরিচালক দেবব্রত মন্ডল বলেন, সেটলমেন্ট অফিসের তিন কর্মচারীর কাছে যে টাকা পাওয়া গেছে, তার কোন সঠিক প্রমাণ দেখাতে পারেনি সার্ভেয়ার মনির ও পেশকার নজরুল। এ ব্যাপারে যেহেতেু মামলা হয়নি তাই টাকা জব্দ না করে টাকাগুলো বরিশাল সেটলমেন্টের জোনাল অফিসের কর্মকর্তার কাছে জমা দেওয়া হয়েছে। সেটেলমেন্ট কর্মচারীদের গালিগালাজ বা নাজেহালের অভিযোগ সত্য নয়। আমরা যে অভিযান করেছি তা সাধারন জনগণের সামনেই করেছি।