Opu Hasnat

আজ ২০ এপ্রিল শনিবার ২০২৪,

বিপি’র ১৬২তম জন্মবার্ষিকী উপলক্ষে সুনামগঞ্জে র‌্যালি ও আলোচনা সভা সুনামগঞ্জ

বিপি’র ১৬২তম জন্মবার্ষিকী উপলক্ষে সুনামগঞ্জে র‌্যালি  ও আলোচনা সভা

স্কাউট আন্দোলন প্রতিষ্ঠাতা রবার্ট স্টিফেনসন স্মিথ লর্ড ব্যাডেন পাওয়েল’র ১৬২তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে সুনামগঞ্জে র‌্যালি, কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বিকেলে কর্ণিকার মুক্ত স্কাউট্স গ্রুপের আয়োজনে জেলা ক্রীড়া সংস্থার হলরুমে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কর্ণিকার মুক্ত স্কাউট্স গ্রুপের সাধারণ সম্পাদক মো.বুরহান উদ্দিনের উপস্থাপনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. মতিউর রহমান পীর।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. নানু মিয়া, জেলা রোভার স্কাউটসের সাধারণ সম্পাদক শাহ আবু নাসের, কর্নিকার মুক্ত স্কাউটস গ্রুপের সিনিয়র সহ-সভাপতি রেজুওয়ানুল হক রাজা, মো.রুহুল আমিন, জেলা রোভার স্কাউটসের  গ্রুপ স্কাউটস লিডার মো. রায়হান উদ্দিন, কর্ণিকার মুক্ত স্কাউট্স গ্রুপের যুগ্ম-সম্পাদক মো.নজরুল ইসলাম, আব্দুস সালাম মাহবুব, সহ-সম্পাদক দুর্জয় দত্ত পুরকায়স্থ প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, স্কাউটিং হল একটি আন্দোলন যার কাজ আনন্দের মধ্য দিয়ে শিক্ষা দান।এর মাধ্যমে একজন ছেলে বা মেয়ে সুনাগরিক হিসেবে গড়ে ওঠে। স্কাউটিং এর মধ্যে লুকিয়ে থাকে অপার আনন্দ যার স্বাদ নিতে হলে যোগদান করতে হবে এই আন্দোলনে। ১৯০৭ সালে রবার্ট স্টিফেন্সন স্মিথ লর্ড ব্যাডেন পাওয়েল অফ গিলওয়েল সংক্ষেপে বি.পি এই আন্দোলনের শুরু করেন।

কেক কাটা ও আলোচনা সভার আগে জেলা ক্রীড়া সংস্থার সামনে থেকে একটি র‌্যালী বের হয়ে পৌর শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সেখানে গিয়ে র‌্যালীটি সমাপ্ত করা হয়।

এই বিভাগের অন্যান্য খবর