Opu Hasnat

আজ ২৫ মে শনিবার ২০১৯,

কিশোরগঞ্জে ফাঁসির দন্ডপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার নীলফামারী

কিশোরগঞ্জে ফাঁসির দন্ডপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার

ফাঁসির দন্ডপ্রাপ্ত পলাতক আসামী তুলাব হোসেনকে (৩৫ ) গ্রেফতার করেছে পুলিশ। সে নীলফামারীর কিশোরগঞ্জে উপজেলার নিতাই ডাঙ্গাপাড়া গ্রামের আলোচিত কৃষক জব্বার হত্যা মামলার ফাঁসির দন্ডপ্রাপ্ত পলাতক আসামী। গোপন সংবাদের ভিত্তিতে কিশোরগঞ্জ থানা পুলিশ ঢাকা গাজিপুর জেলার কালিয়াকৈর  আন্দারমানিক এলাকা থেকে শুক্রবার তাকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে।

পুলিশ জানায়, উপজেলার নিতাই ইউনিয়নের ডাঙ্গাপাড়া গ্রামের মৃত্যু ছলিম উদ্দিনের ছেলে কৃষক আব্দুল জব্বার জমি সংক্রান্ত ঘটনার জের ধরে নিখোঁজ হয়। পর দিন ২০০৮ সালের ২৭ জুলাই বাড়ী থেকে দুই কিলোমিটার দুরে টটুয়ার ডাঙ্গার একটি কচুক্ষেত থেকে পুলিশ তার লাশ উদ্ধার করে। এঘটনায় তার ছেলে আব্দুস ছালাম বাদী হয়ে ১২ জনকে আসামী করে থানায় একটি হত্যা মামলা দায়ের করে। নীলফামারী অতিরিক্ত জেলা দায়রা জজ আদালতের বিচারক এক রায়ে ২০১৪ সালের ১৬জুন ৭ জনকে মৃত্যুদন্ড, ৩ জনকে যাবজ্জীবন কারাদন্ড, ১ জনকে বেকসুর খালাস প্রাদান করেন।

 অপর এক আসামী বিচার কাজ চলা অবস্থায় মৃত্যুবরণ করে। ফাঁসির দন্ডপ্রাপ্ত পলাতক আসামী তুলাব হোসেন একই গ্রামের আমিন মিয়ার একমাত্র ছেলে। সে ৫ বছর ধরে পুলিশের চোখ ফাঁকি দিয়ে ছদ্মবেশে লুকিয়ে ছিল। সে আজম নামে নির্মাণ শ্রমিক হিসাবে কাজ করছিল। কিশোরগঞ্জ থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার ঢাকা গাজিপুর জেলার কালিয়াকৈর আন্দারমানিক এলাকা থেকে তাকে গ্রেফতার করে কিশোরগঞ্জ থানায় নিয়ে আসে। কিশোরগঞ্জ থানার অফিসার ইনর্চাজ হারুন অর রশিদ ঘটনার বিষয় নিশিচত করে বলেন, ফাঁসির  দন্ডপ্রাপ্ত তুলাবকে শনিবার নীলফামারী জেলহাজতে পাঠানো হবে।