Opu Hasnat

আজ ১৯ মার্চ মঙ্গলবার ২০২৪,

সুনামগঞ্জে হাওর ফসল রক্ষা বাধ পরিদর্শনে পানি সম্পদ প্রতিমন্ত্রী সুনামগঞ্জ

সুনামগঞ্জে হাওর ফসল রক্ষা বাধ পরিদর্শনে পানি সম্পদ প্রতিমন্ত্রী

পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, হাওরে স্থায়ী ফসল রক্ষা বাধ নির্মাণ একটি বিশাল প্রকল্প। শুধু প্রকল্প নিলেই হবে না বাস্তবায়ন করতে হবে। এটা সময় লাগবে জেনে আমরা হাওরে প্রতিবছর বেরি বাধ নির্মাণ করি। আমরাও চাই না এখানে ফসল রক্ষা বাধ নিমাণের জন্য প্রতিবছর কোটি কোটি টাকা খরচ করি। 

স্থায়ী বেরিবাধ নির্মাণ করতে সময় লাগবে। মন্ত্রী আরো বলেন, সুনামগঞ্জ হাওর রক্ষা বাঁধের কাজ আশানরুপ হয়নি, সময়মতো বাধঁ নির্মান নিয়ে শঙ্কা রয়েছে,তাই কাজ শেষ না হওয়ার আগে প্রকল্প বাস্তবায়ন কমিটিকে কোন টাকা না দেয়ার নিদেশ দিয়েছেন। 

শুক্রবার সকালে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার মাটিয়ান হাওর পরিদর্শন শেষে বাঁধ নির্মাান কাজে অসন্তোষ প্রকাশ করে এসব কথা বলেন তিনি।  তিনি আরো বলেন হাওরে বাঁধ নির্মানে সঠিক নীতামালা মানা হয়নি এছাড়া বাঁধে ঠিকমতো মাটিও পড়েনি। বেশির ভাগ বাঁধের কাজ এখনো রয়ে গেছে। তাই সময়মতো বাধের কাজ শেষ হওয়া নিয়ে শঙ্কা জানিয়েছেন তিনি।  এসময় আরো উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. আব্দুল আহাদ, পুলিশ সুপার  বরকতুল্লা খান,পাউবোর নির্বাহী প্রকৌশলী আবু বক্কর সিদ্দিক ভুইয়া সহ প্রকল্প বাস্তবায়ন কমিটির সদস্যরা।

 

এই বিভাগের অন্যান্য খবর