Opu Hasnat

আজ ২০ এপ্রিল শনিবার ২০২৪,

জবি ছাত্রলীগের স্থগিত কমিটির সভাপতি সাধারণ-সম্পাদক অবরুদ্ধ ক্যাম্পাস

জবি ছাত্রলীগের স্থগিত কমিটির সভাপতি সাধারণ-সম্পাদক অবরুদ্ধ

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের স্থগিত কমিটির সভাপতি মো. তরিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদীন রাসেল  আজ (১৩ ফেব্রুয়ারি) নেতাকর্মীসহ ক্যাম্পাসে প্রবেশ করে ছাত্রসংসদে  অবস্থান করলে  জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের স্থগিত কমিটির সহ-সভাপতি জামাল হোসেন,  আল আমিন শেখ, ১ম যুগ্ম সম্পাদক আব্দুর রহিম কাউছার, যুগ্ম সম্পাদক হোসনে মোবারক রিসাত, সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাকিল, ইব্রাহিম ফরায়েজী ,  নুরুল আফসার; কেন্দ্রীয় নেতা হাসানসহ বিভিন্ন পযার্য়ের নেতাকর্মী ও সমর্থকরা মিলে তরিকুল - রাসেল ও তাদের কর্মী সমর্থকদের ছাত্রসংসদে প্রায় ২ ঘন্টা অবরুদ্ধ করে রাখে। এবং ছাত্রসংসদের মূল ফটকে তালা ঝুলিয়ে দেয় ও মেয়াদ উত্তীর্ণ কমিটি বাতিলের দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ করতে থাকে। 

পরবর্তীতে,  বিশ্ববিদ্যালয় প্রক্টর ও কতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মশিউর রহমান কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভরত নেতাকর্মীদের আশ্বাস প্রদান করেন যে, পরবর্তীতে স্থগিত কমিটির নেতারা আর ছাত্রসংসদে অবস্থান ও ক্যাম্পাসে মহড়া দিবেন না।  এতে বিক্ষোভরত নেতাকর্মীরা আশ্বস্ত হয়ে ক্যাম্পাস ত্যাগ করেন। 

অতঃপর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতিতে ছাত্রসংসদের তালা ভেঙ্গে সভাপতি মো. তরিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদীন রাসেল ও তাদের সমর্থকদের অবকাশ ভবনস্থ ছাত্রসংসদ থেকে বের হতে সহায়তা করেন।