Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

মোরেলগঞ্জে প্রবাসী স্বামীর সন্ধানে দিশেহারা একটি পরিবার বাগেরহাট

মোরেলগঞ্জে প্রবাসী স্বামীর সন্ধানে দিশেহারা একটি পরিবার

বাগেরহাটের মোরেলগঞ্জ সদর উপজেলা কুঠিবাড়ি এলাকার গৃহবধূ মাছুমা আকতার দুই নাবালক সন্তান নিয়ে প্রবাসী স্বামীর খোঁেজ দিশেহারা হয়ে পড়েছেন। দীর্ঘ ১ মাসাধিক ধরে লিবিয়া প্রবাসী স্বামীর কোন খোঁজ নেই। তার স্বামীকে মুক্তিপনের জন্য অপহরণ করা হয়েছে তিনি দাবি করেন। এ মর্মে তিনি মোরেলগঞ্জ থানায় সাধারন ডায়রী করেছেন। বুধবার সকালে সংবাদ সম্মেলনে করেছেন মোরেলগঞ্জ প্রেস ক্লাবে।
 
 সংবাদ সম্মেলনে মাসুমা আকতার লিখিত বক্তব্য পাঠ করেন। তিনি জানান, তার স্বামী শরনখোলা উপজেলার নলবুনিয়া গ্রামের মৃত.রশিদ হাওলাদারের পুত্র শামীম হাওলাদার ১০ মাস পূর্বে কর্মসংস্থানের জন্য লিবিয়ায় যান। সেখানে থাকাকালীন নোয়াখালী নিবাসী জনৈক মিঠু সাথে ব্যবসা বানিজ্য করেন। এমতাবস্থায় গত ৭ জানুয়ারী এদেশের বেশ কয়েক লিবিয়া প্রবাসী তাকে মুক্তিপনের দাবীতে অপহরন করে অজ্ঞাত স্থানে আটকে রেখে শারীরিক নির্যাতন ও  অত্যাচার করেন। মুক্তিপন বাবদ ৩০ হাজার ডলার অথবা নগদ ২৪ লক্ষ টাকা দাবি করা হয়। এ টাকা ফেনি নিবাসী নূর মোহাম্মদ সোনালী ব্যাংকের এ্যাকাইন্টে ১২ লক্ষ এবং রামঘর থানার জনৈক ফজলুল হকের সোনালী ব্যাংকের শাখার প্রেরণ করার জন্য চাপ প্রয়োগ করে। শামীম হাওলাদারের মোবাইল ফোনের তার আত্মীয় কাছে সবশেষ আকুতি, “যেভাবে হোকে টাকা পাঠাও , না হলে ওরা আমাকে মেরে ফেলবে” । এ ঘটনার পর শামীম হাওলাদারের শ্যালক তরিকুল ইসলাম ২৬ জানুয়ারী মোরেলগঞ্জ থানায় সাধারন ডায়রী করেন( নং-৮৭৬)। এদিকে এতগুলো টাকা দিতে ব্যর্থ হওয়ায় কারনে ও থানায় অভিযোগ দায়েরের পর থেকে নূর মোহাম্মদ সহ সকলের মোবাইল ফোন বন্ধ রয়েছে। সেই থেকে শামীম হাওলাদরের সাথে কোন যোগাযোগ নেই। স্বামীর সন্ধানে তার পরিবার পরিজন নানাভাবে বিভিন্ন মহলে ধর্ণা ও যোগাযোগ করার চেষ্টা করে ব্যর্থ হয়েছে। 

  প্রবাসী স্বামীকে উদ্ধার করে জীবন রক্ষার জন্য মাছুমা আকতার ও তার অসহায় পরিবার প্রশাসন তথা সরকারের হস্তক্ষেপ কামনা করছে। সংবাদ সম্মেলনে নিখোঁজ শামীম হাওলাদারের দুই অবুঝ সন্তান ও বৃদ্ধা মা উপস্থিত ছিলেন।   
                                                                               

এই বিভাগের অন্যান্য খবর