Opu Hasnat

আজ ২৮ মার্চ বৃহস্পতিবার ২০২৪,

ঝালকাঠিতে হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের যাত্রা স্বাস্থ্যসেবাঝালকাঠি

ঝালকাঠিতে হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের যাত্রা

ঝালকাঠিতে মাওলানা আযিযুর রহমান নেছারাবাদী হোমিও প্যাথিক মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের উদ্বোধনী অনুষ্ঠান মসজিদ বাড়ি রোডস্থ অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসক মোঃ শাখাওয়াত হোসেন প্রধান অতিথি হিসেবে এ প্রতিষ্ঠানের উদ্বোধন করেন।  বুধবার বিকেল ৩ টায় মসজিদবাড়ি রোডস্থ অস্থায়ী কার্যালয়ে এ উদ্বোধনী অনুষ্ঠান করা হয়। কলেজ পরিচালনা কমিটির সভাপতি ও প্রতিষ্ঠাতা প্রফেসর এসএম শাহজাহান এর সভাপতিত্বে বিশেস অতিথি ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী লিয়াকত আলী তালুকদার, আবু বকর খান বাচ্চু। 

স্বাগত বক্তব্য রাখেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডা. মোসাদ্দেক হোসেন। বক্তব্য রাখেন সমাজসেবক রুস্তম আলী চাষী, ডা. নজরুল ইসলাম, মনোয়ার হোসেন খান। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী  মোঃ তৌহিদ তালুকদার, জেলা মানবাধিকার কমিশনের সাধারণ সম্পাদক আবু সাইদ খান। 

জেলা প্রশাসক উদ্বোধনী অনুষ্ঠানে ভর্তিচ্ছু শিক্ষার্থী কসমত আরা জ্যোতি এবং মাও. মোঃ ইলিয়াস আযিযীর হাতে ভর্তি ফরম তুলে দেন। প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক মোঃ শাখাওয়াত হোসেন বলেন, ঝালকাঠিতে বিগত কয়েকবছর পূর্বে বড় ধরণের কোন কর্মমূখী শিক্ষা প্রতিষ্ঠান ছিলনা। ২০০৯ সালে আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর এমপি আমির হোসেন আমুর হস্তক্ষেপে নার্সিং সেন্টার, কারিগরি শিক্ষা কেন্দ্র এবং শিক্ষক প্রশিক্ষন কেন্দ্র প্রতিষ্ঠা করা হয়েছে। বাকি ছিল হোমিও প্যাথিক কলেজ প্রতিষ্ঠা।  সেটিও এ উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে প্রতিষ্ঠা করা হলো। এ প্রতিষ্ঠান থেকে শিক্ষা গ্রহণ করে যেমন বেকার সমস্যা দূর করা যাবে তেমন অল্প খরচে মানুষের সেবাও দেয়া যাবে।

এই বিভাগের অন্যান্য খবর