Opu Hasnat

আজ ১৯ ফেব্রুয়ারী মঙ্গলবার ২০১৯,

শেরে বাংলা বালিকা উচ্চ বিদ্যালয়ের স্বরসতী পুজা অনুষ্ঠিত রাজবাড়ী

শেরে বাংলা বালিকা উচ্চ বিদ্যালয়ের স্বরসতী পুজা অনুষ্ঠিত

 মাঘ মাসের পঞ্চম তীথিতে সাদা রাজহাসে চড়ে দেবী আসেন পৃথীবিতে। বিদ্যানুরাগী ও ভক্তরা দিনটি শুরু করেন অঞ্জলী দিয়ে। বিদ্যা ও জ্ঞানের দেবীকে অঞ্জলী দিতে তাই সকাল থেকে শিক্ষা প্রতিষ্ঠান, মন্দির ও বাসাবাড়িগুলোতে পুজা মন্ডবে ভীর করেন নানা বয়সী শিক্ষার্থী। এরপর যোগ্য ভক্তিগীতি ও আরতির মধ্য দিয়ে চলে পুজা অর্চনা। সারা বছর যাতে নির্বিঘ্নে পড়াশোনা চালিয়ে যেতে পারেন সেই প্রার্থনা করেন শিক্ষার্থীরা।

সারা দেশের ন্যায় বৃহস্পতিবার দুপরে রাজবাড়ী জেলা সদরের ঐতিয্যবাহি শেরে বাংলা বালিকা উচ্চ বিদ্যালয়ে স্বরসতী পুজা অনুষ্ঠিত হয়েছে। 

স্বরসতী পুজার অনুষ্ঠানে এ সময় উপস্থিত ছিলেন শেরে বাংলা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রেজাউল করিম, সহকারী শিক্ষক তপন কুমার পাল, সহকারী শিক্ষক চায়না সাহাসহ অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ। এ সময় শিক্ষার্থীরা জানান, স্বরসতী পুজা হিন্দু ধর্মাম্বলীদের অন্যতম ধর্মীয় উৎসব, বিদ্যার দেবী স্বরসতীর আরাধনায় নানা আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে এই পুজো। এই দিনে সাদা রাজহাসে চড়ে দেবী পৃথিবীতে আসেন তাই তারা বিদ্যা বুদ্ধি অর্জনের জন্য স্বরসতী পুজা করে থাকেন। 

এছারাও রাজবাড়ীতে বর্নাঢ্য আয়োজনে জেলায় এবার রাজবাড়ীর পাচ উপজেলায় পূজা মন্ডপ, শিক্ষা প্রতিষ্ঠান ও বাসা বাড়ীতে প্রায় তিন হাজার পূজা অনুষ্ঠিত হয়েছে।