Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

কালকিনিতে কোচিং করানোর দায়ে দুই শিক্ষককে জরিমানা মাদারীপুর

কালকিনিতে কোচিং করানোর দায়ে দুই শিক্ষককে জরিমানা

সরকারের নির্দেশকে অমান্য করে কোচিং করানোর দায়ে মাদারীপুরের কালকিনিতে মোঃ জালালউদ্দিন ও সমতল গাইন নামের দুই শিক্ষককে ২০ হাজার টাকা করে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। 

আজ মঙ্গলবার সকালে তাদের দুজনকে মাদারীপুর র‌্যাব-৮ কচিং করানোর সয়ম আটক করেন। পরে কালকিনি উপজেলা নির্বহী কর্মকর্তা মো. আমিনুল ইসলামের কার্যালয়ে বসে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ওই দুই শিক্ষককে এ জরিমানা করা হয়।

ভ্রাম্যমান আদালত সুত্রে জানাগেছে, মাদারীপুর র‌্যাব-৮এর কমান্ডার রইসউদ্দিনের নেতৃত্বে একটি টিম অভিযান চালিয়ে কোচিং করানোর দায়ে কালকিনি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী ইংরেজী শিক্ষক জালালউদ্দিন ও সৈয়দ আবুল হোসেন একাডেমীর সহকারী ইংরেজী শিক্ষক সমতল গাইনকে আটক করেন। পরে তাদের দুজনকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আমিনুল ইসলামের মাধ্যমে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে জনপ্রতি ২০ হাজার টাকা করে মোট ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

মাদারীপুর র‌্যাব-৮ এর কমান্ডার রইসউদ্দিন বলেন, ওই দুই শিক্ষক সরকারের নিদের্শকে উপেক্ষা করে কোচিং করাচ্ছিল। তাই তাদের আটক শেষে জরিমানা করা হয়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আমিনুল ইসলাম বলেন, এসএসসি পরীক্ষা চলাকালীন সময় কোচিং সম্পূর্ন নিষিদ্ধ। কিন্তু কতিপয় শিক্ষক গোপনে কোচিং চালু রেখেছে। ওই দুই শিক্ষক পরীক্ষার সংশ্লিষ্ট দায়িত্বে রয়েছে। তারপরও তারা আইন ভঙ্গ করেছে, তাই তাদের দুজনকেই জরিমানা করা হয়েছে।