Opu Hasnat

আজ ১৬ অক্টোবর বুধবার ২০১৯,

তুরাগ নদে ট্রাক, মিলল ৪ জনের লাশ ঢাকা

তুরাগ নদে ট্রাক, মিলল ৪ জনের লাশ


সাভারের আশুলিয়ার মরাগাঙ্গ এলাকায় ইটবোঝাই একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে তুরাগ নদে পড়ে চারজন নিহত হয়েছেন। ট্রাকচালকসহ ওই চারজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে দুইজনের মরদেহ উদ্ধার করা হয়। পরে বেলা ১১টার দিকে নিখোঁজ আরও দুইজনের মরদেহ উদ্ধার করা হয়। এ নিয়ে নিখোঁজ চারজনের মরদেহ উদ্ধার করল ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

এর আগে সকাল ৭টার দিকে আবদুল্লাহপুর-বাইপাইল সড়কে মরাগাঙ্গ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। ওভারটেক করতে গিয়ে ইটবোঝাই ট্রাকটি তুরাগ নদে পড়ে ৪০ ফিট গভীরে তলিয়ে যায়।

নিহতরা হলেন- ট্রাকচালক মুজাহিদ (২৫) ও লেবার শাহিন (৩৫), লেবার আরিফ (২৬) ও নিরাপত্তাকর্মী আব্দুল কাদের (৪০)। মুজাহিদ ও শাহিনের বাড়ি শেরপুরের ঝিনাইগাতী উপজেলায় আর আরিফের বাড়ি সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলায় এবং আব্দুল কাদেরের বাড়ি জামালপুরে। তারা আশুলিয়া এলাকায় ভাড়া থেকে ইটভাটার কাজ করতেন।

দুর্ঘটনার খবর পেয়ে উদ্ধারকাজে অংশ নেয় উত্তরা ও টঙ্গী ফায়ার সার্ভিসের ডুবুরি দল। দীর্ঘ চার ঘণ্টা চেষ্টা চালিয়ে চারজনের মরদেহ উদ্ধার করে তারা।

বিষয়টি নিশ্চিত করে আশুলিয়া থানা পুলিশের ওসি রিজাউল হক দিপু বলেন, ট্রাকটি আশুলিয়া থেকে ইটবোঝাই করে ঢাকায় যাচ্ছিল। মরাগাঙ্গ এলাকায় ব্রিজে ট্রাকটি একটি বাসকে ওভারটেক করতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে তুরাগ নদে পড়ে তলিয়ে যায়। এ সময় একজনকে আহত অবস্থায় উদ্ধার করা হলেও চারজন নিখোঁজ হয়। পরে নিখোঁজ চারজনের মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

উত্তরা ফায়ার সার্ভিসের সিনিয়র কর্মকর্তা শফিকুল ইসলাম বলেন, ইটবোঝাই ট্রাকটি নদে পড়ে যাওয়ার খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে চারজনের মরদেহ উদ্ধার করি। পরে ট্রাকটিও উদ্ধার করা হয়।