Opu Hasnat

আজ ১৭ নভেম্বর রবিবার ২০১৯,

জাতীয় জুট মিলের আগুন নিয়ন্ত্রণে সিরাজগঞ্জ

জাতীয় জুট মিলের আগুন নিয়ন্ত্রণে

প্রায় চার ঘন্টা পর সিরাজগঞ্জ জাতীয় জুট মিলের আগুন নিয়ন্ত্রণে এসেছে। বুধবার সকাল ১০টার দিকে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে। অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষয়-ক্ষতির পরিমাণ নিরুপণের কাজ চলছে। ঘটনা তদন্তে ৪ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। 

সিরাজগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারি পরিচালক মো. আব্দুল হামিদ জানান, ভোর ৬টার দিকে জাতীয় জুট মিলের ফিনিশিং বিভাগে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। খবর পেয়ে সিরাজগঞ্জের তিনটি ও কামারখন্দ ফায়ার সার্ভিসের ২টিসহ মোট ৫টি ইউনিট একযোগে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। সকাল ১০টার দিকে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণ আসে। তবে এখনও অঙ্গার নেভানোর কাজ চলছে। 

জাতীয় জুট মিলের প্রকল্প প্রধান ও মহা-ব্যবস্থাপক মো. আমিনুল ইসলাম জানান, ফিনিশিং বিভাগে রাখা বস্তার বেলে আগুন লাগায় প্রায় এক কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে। ঘটনা তদন্তে ব্যবস্থাপক (উৎপাদন) মো. রফিকুল ইসলামকে প্রধান করে ৪ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন, প্রশাসন বিভাগের প্রধান সাফায়াত জামিল, হিসাব বিভাগের প্রধান মিলন চন্দ্র বর্মণ ও সিকিউরিটি অফিসার শাহীনুর রহমান। কমিটিকে আগামী তিন কর্মদিবসের মধ্যে তদন্তপূর্বক প্রতিবেদন তৈরির নির্দেশ দেয়া হয়েছে।