Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০১৯,

জীবনের শেষদিন পর্যন্ত অভিনয় করতে চান প্রিয়াংকা বিনোদন

জীবনের শেষদিন পর্যন্ত অভিনয় করতে চান প্রিয়াংকা

ছোটবেলা থেকেই গ্ল্যামার ওয়ার্ল্ডের প্রতি দুর্নিবার আকর্ষণ ছিল। মনের ভেতর পুষিয়ে রাখা সেই ইচ্ছেটাই একসময় পেয়ে বসে প্রিয়াঙ্কা জামানের। আর তাই বাংলাদেশ ললিতকলা একাডেমিতে (বাফা) নাচের তালিম নেওয়া। নাচ দিয়ে ক্যারিয়ার শুরু হলেও এখন শোবিজ অঙ্গনের সবখানেই তার অনবদ্য স্বাক্ষর রেখে চলেছেন। বিটিভির জনপ্রিয় ‘ছায়াছন্দ’ অনুষ্ঠান উপস্থাপনার মাধ্যমে মিডিয়া জগতে বিচরণ শুরু করেন সম্ভাবনাময়ী এ মডেল।

প্রিয়াঙ্কা জামান এখন একাধারে নৃত্যশিল্পী, অভিনেত্রী, টিভি বিজ্ঞাপন, বিলবোর্ড এবং মিউজিক ভিডিওর আলোচিত মডেল। ক্যারিয়ারের শুরুতেই অনবদ্য নাচের জন্য দুবার নৃত্যশিল্পী হিসেবে সেরা পারফরম্যান্স অ্যাওয়ার্ড পেয়েছেন। যদিও শেষ পর্যন্ত ক্যারিয়ার বাঁক নিয়েছে নানান দিকে।

প্রিয়াঙ্কা জামান তার ছোটবেলার সেই স্বপ্নের ভুবনে ভাসছেন আজ। হুট করেই তিনি আজকের অবস্থানে পৌছাননি। এর জন্য কঠোর শ্রম আর নানা প্রতিকূলতার মধ্য দিয়ে আসতে হয়েছে। হোঁচট খেয়েছেন বারবার, আবার দাঁড়িয়ে সামনে এগিয়ে যাবার সাহস দেখিয়েছেন। এভাবেই আজকের এই প্রিয়াঙ্কা জামান।

টিভি বিজ্ঞাপনের মডেল হয়ে শোবিজ অঙ্গনে যাত্রা শুরু হয়েছিল। প্রথমে মার্কুইজ পানির পাম্প, তারপর ফেমাস টিভি, প্রাণ আরএফএল গ্লাস ও মাদুলি জুয়েলার্সের বিজ্ঞাপন প্রচারের পর প্রচুর দর্শক সাড়া পান। আর সেসব বিজ্ঞাপনে তার নান্দনিক অভিনয়গুণে অল্প সময়েই পেয়ে যান তারকাখ্যাতি।

এছাড়াও গ্রামীণফোন, আড়ংয়ের বিলবোর্ড ও ভ্যাসলিন লোশনের বিলবোর্ডের মডেল হয়েছেন একাধিকবার। ধারাবাহিক নাটক ‘আজিজ মার্কেটে’ অভিনয় করে বেশ সাড়া ফেলেন। প্রিয়াঙ্কা তার কাজের স্বীকৃতি হিসেবে অর্জন করেছেন বাংলার সঙ্গীত পারফরমেন্স অ্যাওয়ার্ড এবং নাচের জন্য পেয়েছেন সাঁকো ও আনন্দ বিনোদন অ্যাওয়ার্ড। সেরা অভিনেত্রী হিসেবেও পেয়েছেন স্টার অ্যাওয়ার্ড।

নিজের কাজ সম্পর্কে প্রিয়াঙ্কা জামান বলেন, আমি অভিনয় করতে স্বাচ্ছন্দ্যবোধ করি। আর জীবনের শেষদিন পর্যন্ত অভিনয় করতে চাই। ভবিষ্যতে যেন আরও ভালো কাজ করতে পারি এবং দর্শকদের দোয়া নিয়ে সামনের দিকে এগিয়ে যেতে চাই।

ভালো গল্পের কোনও চরিত্র পেলে ভবিষ্যতে চলচ্চিত্রে অভিনয়েরও ইচ্ছে আছে প্রিয়াঙ্কার। ইতিমধ্যে ‘শেখা’ নামের একটি টেলিফিল্মে অভিনয় করে দর্শকদের কাছে আলাদাভাবে জায়গা করে নিয়েছেন। নিজের অভিনয়শৈলী দিয়ে দর্শকদের মন কেড়েছেন।

২০১৭ সালের জুলাইয়ে ঈদের আগে মুক্তি পেয়েছিল প্রিয়াঙ্কা অভিনীত প্রথম মিউজিক ভিডিও ‘এক পলকে’। তখনকার জনপ্রিয় কণ্ঠশিল্পী আরেফিন রুমির ‘এক পলকে’ গানটি রীতিমতো হইচই ফেলে দেয়। এই গানের সঙ্গে প্রিয়াঙ্কার জনপ্রিয়তা ও পরিচিতির পারদও বাড়তে থাকে।

এরপর ২০১৮ সালের ১৭ জুলাই ইউটিউবে মুক্তি পায় ‘বাংলা গানের যুবরাজ’ খ্যাত সংগীত শিল্পী আসিফ আকব-এর গাওয়া ‘লুকোচুরি’ গানটি। গানটির মিউজিক ভিডিওতে আসিফ আকবরের সঙ্গে অভিনয় করেন প্রিয়াঙ্কা জামান। এই গানটিও গেল বছর ইউটিউব চার্টের শীর্ষে ছিল।

সোমবার (১৪ জানুয়ারি) এই সময়ের সম্ভাবনাময়ী ও গুণী অভিনেত্রী, সুপার মডেল এবং নৃত্যশিল্পী প্রিয়াঙ্কা জামানের শুভ জন্মদিন। জন্মদিনের আয়োজন নিয়ে এই গুণী অভিনয়শিল্পী বলেন, জন্মদিন ঘিরে পারিবারিকভাবে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এছাড়াও বন্ধু-বান্ধব এবং আত্মীয়-স্বজনদের সঙ্গে আনন্দের দিনটি কাটাব।