Opu Hasnat

আজ ১৬ এপ্রিল মঙ্গলবার ২০২৪,

মাদারীপুর-৩ : এখনও সরেনি নির্বাচনী পোস্টার-ফেস্টুন মাদারীপুর

মাদারীপুর-৩ : এখনও সরেনি নির্বাচনী পোস্টার-ফেস্টুন

মাদারীপুর-৩ আসনের (কালকিনি-ডাসার ও জেলা সদরের আংশিক) বিভিন্ন জায়গায় এখনও  রয়ে গেছে নির্বাচনী পোস্টার, ব্যানার ও ফেস্টুন। অলিগলিতে ঝুলছে ওই সকল নির্বাচনী সামগ্রী। এগুলো সরানোরও তেমন কোন উদ্যোগ নেয়া হচ্ছেনা। একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে ৩০ ডিসেম্বর। নির্বাচনকে কেন্দ্র করে এ আসনে পোস্টার-ফেস্টুন ও ব্যানার অস্থায়ীভাবে বিভিন্ন গুরুত্বপূর্নস্থানে টানানো হয়। নির্বাচন শেষ হওয়ার পর জেলা নির্বাচন অফিস পোষ্টার, ফেস্টুন ও ব্যানারসহ সকল প্রকার নির্বাচনী সামগ্রী সরানোর সময় বেধে দেন। এরপরও এখন উপজেলাসদরসহ বেশ কয়েকটি এলাকায় এগুলো সরানো হয়নি। এ ছাড়া নির্বাচন উপলক্ষে বিভিন্ন ওয়ার্ডে যেসব অফিস গড়ে উঠেছিল তা এখনও বিভিন্ন সংগঠনের ক্লাব হিসেবে রয়ে গেছে।

সরেজমিন ঘুরে দেখা গেছে, মাদারীপুর-৩ আসনের উপজেলা সদরের থানার মোড়ে-মোড়ে এবং কলেজের সামনে নৌকা- হাতপাখার পোস্টার ঝুলে রয়েছে। এ ছাড়া উপজেলার আলীনগর, শিকারমঙ্গল ও এনায়েতনগরসহ বেশ কয়েকটি ইউপিগুলোতে এখন ঝুলছে নৌকা ও হাতপাখার পোস্টার ও ব্যানার। এগুলো এখনো অপসারন করা হয়নি। এছাড়া উপজেলার বিভিন্ন ইউপিতে বেশ কিছু নৌকার নির্বাচনী অফিস এখন রয়ে গেছে। তা ব্যবহারিত হচ্ছে ক্লাব হিসেবে।

উপজেলা আ’লীগের সভাপতি তাহমিনা সিদ্দিকী বলেন, পোষ্টার-ফেস্টুন অপসারনের জন্য বলে দিয়েছি। যা টানানো আছে সব পরিস্কার হয়ে যাবে।

পৌর মেয়র এনায়েত হোসেন বলেন, নির্বাচনী অফিস, পোস্টার ও ফেস্টুন সরিয়ে ফেলার জন্য নির্দেশ আগেই দেয়া হয়েছে। বাকি যে পোস্টার ফেস্টুন যা আছে সব সরানো হবে। আমি চাই পৌরসহড়সহ সকল এলাকা ক্লিন থাকবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আমিনুল ইসলাম বলেন, এ বিষয় সকল প্রকার ব্যবস্থা নেয়া হবে।