Opu Hasnat

আজ ২২ জানুয়ারী মঙ্গলবার ২০১৯,

হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলনের মানববন্ধন সুনামগঞ্জ

হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলনের মানববন্ধন


সুনামগঞ্জ জেলার সবকটি হাওরের দ্রুত ফসল রক্ষা বাঁধ নির্মাণ, গণশুনানীর মাধ্যমে প্রকল্প বাস্তবায়ন কমিটি(পিআইসি)  স্বচ্ছতার সাথে গঠন ও হাওরে অপ্রয়োজনীয় বেরী বাঁধের নির্মাণ প্রক্রিয়া বন্ধের দাবিতে মানববন্ধন করেছে হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলনের কেন্দ্রীয় কমিটি। 

শনিবার দুপুর সাড়ে ১২টায়  হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলনের কেন্দ্রীয় কমিটির আয়োজনে শহরের ট্রাফিক পয়েন্ট এ মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়। একই সঙ্গে জেলার ১১ টি উপজেলায় একই দাবিতে উপজেলা শাখাগুলোর আয়োজনে সংগঠনের কর্মীরা পৃথক পৃথকভাবে মানববন্ধন কর্মসুচি পালন করেন। 

মানববন্ধনে  সংগঠনের নেতৃবৃন্দ অভিযোগ করে বলেন, পিআইসি প্রকল্প বাস্তবায়ন কমিটি গঠনের জন্য গণশুনানীর হওয়ার কথা থাকলেও তা মানা হচ্ছে না। প্রশাসকের কিছু র্দূনীতিবাজ কর্মকর্তা কর্মচারী,পানি উন্নয়ন বোর্ডের কিছু অসাধু কর্মকর্তারা ও রাজনৈতিক কিছু টাউট অনিয়ম ও দলীয় করণের মাধ্যমে পিআইসি গঠন করা হচ্ছে। তারা চায় বাধের কাজ সম্পন্ন না করে র্দূনীতির মাধ্যমে সরকারের বরাদ্দকৃত টাকা আত্মসাধ করতে চায়। বক্তারা অনিয়ম দূর করে দ্রুত হাওরের ফসল রক্ষা বাঁধ নির্মাণের দাবি জানান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট। গত ১৫ই ডিসেম্বর সুনামগঞ্জ জেলার সবকটি হাওরে স্বচ্ছতার মাধ্যমে র্দূনীতিবাজদের বাদ দিয়ে পি আই সি গঠনের মাধ্যমে কাজ শুরু করার কথা থাকলে আজো অনেকাংশে কমিটি গঠন কিংবা বাধেঁর কাজ শুরু না হওয়ায় কৃষকরা শংঙ্কিত বলে দাবী করেন এবং আগামী ২৮ ফেব্রুয়ারীর মধ্যে জেলার সকল হাওরে ফসল রক্ষা বাধেঁর কাজ শেষ করার দাবী জানান। 
এ সময় মানববন্ধনে বক্তব্য রাখেন হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলনের কেন্দ্রীয় কমিটির সভাপতি বীরমুক্তিযোদ্ধা এড.বজলুল মজিদ চৌধুরী খসরু, সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা  আবু সুফিয়ান, সাধারন সম্পাদক বিজন সেন রায়,মাছরাঙা টিভির জেলা প্রতিনিধি ও সংগঠনের সাংগঠনিক সম্পাদক এমরানুল হক চৌধুরী, সালেহীন চৌধুরী শুভ, কুদরত পাশা ও কৃষক নেতা আব্দুল কাইয়ূম সহ বিভিন্নস্তরের নেতৃবৃন্দরা।