Opu Hasnat

আজ ২২ জানুয়ারী মঙ্গলবার ২০১৯,

‘অ্যাপয়েন্টমেন্ট লেটার’ দেখে কাঁদছে দর্শক বিনোদন

‘অ্যাপয়েন্টমেন্ট লেটার’ দেখে কাঁদছে দর্শক

সিনেমাওয়ালার ইউটিউব চ্যানেলে প্রকাশ পেয়েছে আফরান নিশো ও মেহজাবীন অভিনীত নাটক ‘অ্যাপয়েন্টমেন্ট লেটার’। মাত্র ঘন্টা ১৫ আগে মুক্তি পেলেও এরই মাাঝে ব্যাপকভাবে প্রশংসা কুড়াচ্ছে নাটকটি। অনেকেই নিজেদের ফেসবুকে লিঙ্ক শেয়ার করে সাধুবাদ জানাচ্ছেন। কয়েক ঘন্টায় এ নাটকটি দেখেছেন প্রায় ৬ লাখ দর্শক! নাটকটি দেখে কাঁদছেন দর্শক। নিজেদের মতামত জানাচ্ছেন সোশাল মিডিয়ায়।

একজন বেকার যুবক ও প্রেমিকার গল্পে নির্মিত হয়েছে ‘অ্যাপয়েন্টমেন্ট লেটার’।

নাটকের গল্পে দেখা যায়, চাকরির জন্য বিভিন্ন অফিসে ইন্টারভিউ দেন মেধাবী নিশো। কিন্তু কোথাও তার চাকরি হয়না। সবসময় তাকে মানসিকভাবে সাহস যোগান মেহজাবীন।

হঠাৎ একদিন মেহজাবীন ফোন করে নিশোকে জানান, তার বাবা ডাক্তার ছেলের সঙ্গে বিয়ে ঠিক করেছেন। নিরুপায় নিশো এটা জানার পর কিছুই করতে পারেন না। এমনকি কোনো চাকরি যোগার করতে পারেন না। যেদিন মেহজাবীনের বিয়ে হয়, সেদিনই নিশো একটা চাকরি পান। এরমধ্যে ঘটে থাকতে হৃদয় ছুঁয়ে যাওয়ার মতো কিছু ঘটনা। গল্পে বাড়তি মাত্রা যোগ করেছেন মাহমুদ মানজুরের লেখা এবং নাভেদ পারভেজের সুর-সংগীতে রেহান রাসেলের গাওয়া একটি গান।

এ গল্পের নাটক দেখে বেশীরভাগ দর্শক নিজেদের খুঁজে পেয়েছেন। কেউ কেউ আবার মন্তব্য করেছেন, এ তো তাদের জীবনেরই এক গল্প। ‘অ্যাপয়েন্টমেন্ট লেটার’ ইন্ডিয়া থেকে প্রতাপ বাড়ৈ নামে এক দর্শক লিখেছেন, সত্যিই অসাধারণ। তোমাদের নাটকগুলো এতো ভালো হয় কী করে? ইন্ডিয়ান হলেও আমি গর্ব করে বলছি, বাংলাদেশের নাটকের একজন বড় ভক্ত আমি।

আশরাফুল ইসলাম মন্তব্য করেছেন, ভাই এমন নাটক আর তৈরি কইরেন না। এভাবে কাঁদতে ভালো লাগেনা। সবুজ খান এ নাটকে তার নিজের জীবনের সঙ্গে তুলনা করে লিখেছেন, যেদিন সিদ্ধান্ত নিলাম আমার প্রেমিকাকে বিয়ে করব তার দুইদিন পর কেন চাকরিটা চলে গেল বুঝতে পারি নাই। অনেক খোঁজার পর যখন প্রায় দেড় বছর পর আমার আরেকটা চাকরি হয়, তার ২ দিন পর জানতে পারি যে ৫ দিন পর ওর বিয়ে। এখন ওর একটা মেয়ে আছে। আর আমি বাংলাদেশের বাইরে। যাই হোক নাটকটা ভালো লাগলো। নিজের কান্না থামাতে পারছিনা।

‘অ্যাপয়েন্টমেন্ট লেটার’ দেখতে ক্লিক করুন-

নয়ন সোলাইমান লিখেছেন, ২০১৭ সালের সেপ্টেম্বর মাসের ৯ তারিখ, আমি ‘অ্যাপয়েন্টমেন্ট লেটার’ হাতে পাই। আর ২০১৭ এর সেপ্টেম্বর মাসের ৯ তারিখ আমার ভালোবাসার মানুষ অন্যের হয়ে যায়। হায় বাস্তবতা! নাটকের চাইতেও নাটকীয়। ধন্যবাদ মেহেজাবীন এবং নিশো ভাইকে। নাটক দেখার এক সেকেন্ডের জন্য মনে হয়নি আপনারা অভিনয় করছেন।

এছাড়া নিশো-মেহজাবীন জুটির কাজের প্রশংসা করেছেন অনেকেই। কেউ কেউ বলেছেন, বাংলা নাটকের কুইন মেহজাবীন এবং এ সময়ের নাটকের বস অভিনেতা নিশো। আবার কেউ বলেছেন, নিশো-মেহজাবীনের এই নাটকটি হতে পারে ২০১৯ সালে সেরা নাটক। এ জুটির জন্য শুভ কামনা।

রুশো আহমেদের গল্পে ‘অ্যাপয়েন্টমেন্ট লেটার’ নাটকের চিত্রনাট্য ও পরিচালনা করেছেন এবি রোকন। এটি তার নির্মিত প্রথম সিঙ্গেল নাটক। এর আগে তিনি জনপ্রিয় নির্মাতা মুহাম্মদ মোস্তফা কামাল রাজের সহকারি হিসেবে কাজ করেছেন। আফরান নিশো এবং মেহজাবীন ছাড়াও ‘অ্যাপয়েন্টমেন্ট লেটার’ নাটকে অভিনয় করেছেন ফখরুল বাশার, মিলি বাশার, রুশো শেখ। বিস্ক ক্লাব নিবেদিত ‘অ্যাপয়েন্টমেন্ট লেটার’ প্রযোজনা করেছেন নির্মাতা মুহাম্মদ মোস্তফা কামাল রাজ।