Opu Hasnat

আজ ২২ জানুয়ারী মঙ্গলবার ২০১৯,

নড়াইলে অসহায় পরিবারের শতাধিক গাছ কেটে নিলো দুর্বৃত্তরা নড়াইল

নড়াইলে অসহায় পরিবারের শতাধিক গাছ কেটে নিলো দুর্বৃত্তরা

নড়াইল সদর উপজেলার মাইজপাড়া ইউনিয়নের দূর্গাপুর গ্রামে শত্রুতাবশতঃ শতাধিক গাছ কেটে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। গত রোববার (৬ জানুয়ারী) এ ঘটনা ঘটে। 

এ ঘটনায় ক্ষতিগ্রস্ত গাছের মালিক আব্দুর রাজ্জাক সোমবার (৭ জানুয়ারী) নড়াইল সদর থানায় এজহার দায়ের করেছেন। মামলার আসামীরা হলেন- দূর্গাপুর গ্রামের মৃত আতিয়ার রহমানের ছেলে মেহফুজ, মৃত ইব্রাহীমের ছেলে নাজমুল, মৃত ইসহাকের ছেলে মাহাবুর, জালাল মোল্যার ছেলে কাঞ্চন, মৃত হামিদ শেখের ছেলে কামাল। 

অভিযোগ সূত্রে জানা যায়, আসামীরা সন্ত্রাসী প্রকৃতির। তারা রোববার জোরপূর্বক আব্দুর রাজ্জাকের জমি থেকে গাছ কাটতে শুরু করে। গাছ কাটার সময় আব্দুর রাজ্জাক ও তার পরিবারের সদস্যরা বাধা দিতে গেলে তাদের কুড়াল দিয়ে ভয় দেখানো হয়। আব্দুর রাজ্জাক বলেন, গাছ কাটতে নিষেধ করলে সন্ত্রাসীরা আমাকে মারার জন্য তেড়ে আসে এবং আমাকে মেরে ফেলার হুমকি দেয়। পাশ্ববর্তী জমির মালিক একই গ্রামের মোঃ আজাহার আলী জানান, সন্ত্রাসীরা ১টি কাঠাল গাছসহ ১০১ টি মেহেগনি গাছ কেটে ফেলে প্রায় ৫ লক্ষ টাকার ক্ষতিসাধন করেছে। তার মধ্যে আমারও ৫টি গাছ রয়েছে। আব্দুর রাজ্জাক প্রথমে নড়াইল সদর থানায় এজাহার দায়ের করেন। 

নড়াইল সদর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করলেও এ রিপোর্ট লেখা পর্যন্ত মামলাটি রেকর্ড করেননি। জানা গেছে, বেশ কিছুদিন ধরে স্থানীয় এ সন্ত্রাসী চক্র আব্দুর রাজ্জাককে হুমকী ধমকী দিয়ে গাছ থাকা এ জমিটি জবর দখল করার চেষ্টা করে আসছিল। আসামী মেহফুজের সাথে যোগযোগের চেষ্টা করে তাকে বাড়ি পাওয়া যায়নি। তার মোবাইলটিও বন্ধ রয়েছে।