Opu Hasnat

আজ ২৮ মার্চ বৃহস্পতিবার ২০২৪,

রাজধানীতে আওয়ামীলীগের দুই পক্ষে সংঘর্ষ রাজধানী

রাজধানীতে আওয়ামীলীগের দুই পক্ষে সংঘর্ষ

রাজধানীর সেগুনবাগিচায় মধ্যরাতে আওয়ামীলীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে এলাকায় আতঙ্ক ছড়িয়েছে।

জানা গেছে, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের এই সংঘর্ষের সময় গুলির শব্দও পাওয়া গেছে। তবে গোলাগুলির খবর অস্বীকার করেছে পুলিশ।

স্থানীদের বরাতে পুলিশ জানায়, সংসদ নির্বাচনের তিন দিন পর বুধবার রাত সাড়ে ১০টার দিকে সেগুনবাগিচা কাঁচা বাজারের কাছে আধা ঘণ্টা ধরে এই সংঘর্ষ চলে। বাজারের কছে স্থাপিত একটি নির্বাচনী ক্যাম্পে সাইনবোর্ড লাগানোকে কেন্দ্র করে সংঘর্ষ বাধে।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন বলেন, “স্বেচ্ছাসেবক লীগের কয়েকজন রাতে একটি সাইনবোর্ড লাগাতে গেলে ছাত্রলীগের কয়েকজন বাধা দেয় এবং তাদের মারধর করে তাড়িয়ে দেয়।

“কিছুক্ষণ পর স্বেচ্ছাসেবক লীগের কয়েকজন এসে ছাত্রলীগের ওদের উপর হামলা চালায় এবং কয়েকটি মোটর সাইকেল ভাংচুর করে। এসময় দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া চলে। গুলির শব্দও শোনা যায়।” এসময় ধাওয়ার মুখে স্বেচ্ছাসেবক লীগের কর্মীরা পালিয়ে যায়। 

ছাত্রলীগ নেতা জুবায়ের বলেন, ঘটনার সময় তিনি ছিলেন না। “আমি এসে শুনি, আমার সঙ্গে দেখা করতে আসা অপেক্ষমান কয়েকজনের উপর কে বা কারা হামলা চালিয়েছে এবং কয়েকটি মোটর সাইকেল ভাংচুর করেছে।”

শাহবাগ থানার ওসি আবুল হাসান বলেন, “ছাত্রলীগ এবং স্বেচ্ছাসেবক লীগের মধ্যে কিছুটা ভুল বোঝাবুঝি হয়েছিল।” তবে “গুলির কোনো ঘটনা ঘটেনি। আর এখন পরিস্থিতিও শান্ত রয়েছে বলেও জানান তিনি।”