Opu Hasnat

আজ ২৬ জুন বুধবার ২০১৯,

আমেরিকার জনগণের সবচাইতে প্রিয় নারী মিশেল ওবামা আন্তর্জাতিক

আমেরিকার জনগণের সবচাইতে প্রিয় নারী মিশেল ওবামা

আমেরিকার জনগণের কাছে এ সময় সবচাইতে প্রিয় কোন নারী জানেন কি? তিনি আর কেউ নন, যুক্তরাষ্ট্রের সাবেক ফার্স্ট লেডি মিশেল ওবামা। সুনামের দিক দিয়ে তিনি সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ও ফার্স্ট লেডি হিলারি ক্লিনটনকেও পিছনে ফেলেছেন।

অথচ এর আগে যুক্তরাষ্ট্রের সবচেয়ে প্রশংসিত নারীর (মোস্ট এডমায়ার্ড উমেন) তকমা ছিল হিলারি ক্লিনটনের দখলে। গত ১৭ বছর ধরে তিনি ছিলেন আমেরিকার সবচেয়ে প্রশংসিত নারী। কিন্তু চলতি বছরের জরিপে তিনি হেরে গেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার পতœীর কাছে।

এবার বার্ষিক গ্যালাপ ভোটে তৃতীয় অবস্থান অর্জন করেছেন সাবেক প্রেসিডেন্ট প্রার্থী হিলারি ক্লিনটন। আর এই জরিপে দ্বিতীয় স্থানে রয়েছেন জনপ্রিয় টক শোয়ের উপস্থাপক অপরাহ উইনফ্রে।

এই তালিকায় ১১ বছর ধরে সবচেয়ে প্রশংসিত পুরুষ হিসেবে প্রথম স্থানে অবস্থান করেছেন সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা। এবারও এর ব্যত্যয় ঘটেনি। এবারও তিনিই মার্কিনীদের সবচেয়ে প্রিয় পুরুষ। তিনি ছাড়িয়ে গেছেন বর্তমান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকেও। এবারের জনমত জরিপে দ্বিতীয় অবস্থানে রয়েছেন ট্রাম্প।

১৯৪৬ সাল থেকে প্রতি বছর এই ভোটের আয়োজন করা হয়। তবে ১৯৭৬ সালে এই ভোট অনুষ্ঠিত হয়নি। চলতি বছর ১ হাজার ২৫ জন প্রাপ্তবয়স্কের কাছে তাদের প্রিয় নারী এবং পুরুষের নাম জানতে চাওয়া হয়েছিল।

গত ৩ থেকে ১২ ডিসেম্বর ওই জরিপ পরিচালনা করা হয়। সেখানেই সবচেয়ে বেশি প্রশংসনীয় নারী ও পুরুষের তালিকায় শীর্ষে উঠে এসেছে ওবামা দম্পতি।

সূত্র: ইন্টারনেট