Opu Hasnat

আজ ১৮ এপ্রিল বৃহস্পতিবার ২০২৪,

দুর্গাপুরে আ‘লীগ এর নির্বাচনী কার্যালয় ভাংচুর নেত্রকোনা

দুর্গাপুরে আ‘লীগ এর নির্বাচনী কার্যালয় ভাংচুর

নেত্রকোনার দুর্গাপুর উপজেলার চন্ডিগড় ইউনিয়নের চন্ডিগড় বাজারে বৃহস্পতিবার মধ্যরাতে আ.লীগ নির্বাচনী কার্যালয়ে ব্যাপক ভাংচুর ও পোষ্টার ছিড়ে ফেলার অভিযোগ পাওয়া গেছে।

স্থানীয় সূত্রে জানাগেছে, চন্ডিগড় বাজারে মুক্তিযোদ্ধার ইতিহাস সংরক্ষণ কমিটির আঞ্চলিক কার্যালয় হিসেবে ব্যবহৃত অফিসটি নৌকার নির্বাচনী প্রচার কেন্দ্র হিসেবে ব্যবহৃত হয়ে আসছে। বৃহস্পতিবার মধ্যরাতে একদল দুর্বৃত্ত উক্ত নির্বাচনী অফিস কক্ষে হামলা চালিয়ে অফিসে রক্ষিত চেয়ার, টেবিল ভেঙ্গে নৌকার পোষ্টার ছিঁড়ে টেবিলের ড্রয়ারে রক্ষিত উপজেলার ২৩জন মুক্তিযোদ্ধার প্রোফাইল নিয়ে যায়। অফিসের সামনে ঝুলন্ত প্রতীকি নৌকা কেটে মাটিতে ফেলে দেয়। বাজারের নৈশপ্রহরীদের চিৎকারে আশপাশের দোকানদার দৌড়ে এসে স্থানীয় আ.লীগ নেতাকর্মীদের জানায়। এ নিয়ে চন্ডিগড় ইউনিয়ন আ.লীগ সভাপতি ও ইউপি চেয়ারম্যান আলতাবুর রহমান কাজল বলেন বিএনপি-জামাত চক্রের দোসররা রাতের আধাঁরে এই হামলা চালিয়েছে। নির্বাচনের পরিবেশ নষ্ট করার জন্যে একটি শ্রেণী উঠে পড়ে লেগেছে। আমরা তাঁদের চিহ্নিত করার চেষ্টা করছি। উপজেলা আ.লীগ সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান সাজ্জাদ বলেন, এই ঘৃণ্য ঘটনার সাথে জড়িতদের দ্রুত আইনের আওতায় আনা উচিত। দলীয় ভাবেও আমরা এর দৃষ্টান্ত মুলক শাস্তি দাবী করছি। 

দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ মোঃ মিজানুর রহমান জানান, খবর পেয়ে ঘটনাস্থল তদন্ত করা হয়েছে। এখনও কাউকে এ ব্যাপারে আটক করা সম্ভব হয়নি। তবে চেষ্টা চালিয়ে যাচ্ছি।