Opu Hasnat

আজ ১৯ মার্চ মঙ্গলবার ২০১৯,

মুম্বাইয়ে বহুতল আবাসনে আগুন, বাড়ছে মৃতের সংখ্যা আন্তর্জাতিক

মুম্বাইয়ে বহুতল আবাসনে আগুন, বাড়ছে মৃতের সংখ্যা

দাউ দাউ করে জ্বলছে বহুতল আবাসনের ১৪ তলা। প্রাণে বাঁচতে ঝাপ দেওয়ার চেষ্টা করছেন বাসিন্দারা। বৃহস্পতিবার সন্ধ্যায় মুম্বইয়ের তিলক নগরের একটি আবাসনে এতটাই ভয়ানক অগ্নিকাণ্ডের ঘটনা। আগুনে পুড়ে অনন্ত সাত জনের মৃত্যু হয়েছে। আহত অনেকের অবস্থা আশঙ্কাজনক। দমকলের ১৫টি ইঞ্জিনও আগুনকে প্রথমে বাগে আনতে পারেনি। অনেক্ষণের চেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে বলে দমকল সূত্রে খবর। আবাসনের প্রত্যেককে বাইরে বের করে আনেন দমকল কর্মীরা।

বৃহস্পতিবার রাত আটটা নাগাদ তিলক নগরের সরগম সোসাইটি আবাসনে আগুন লাগে। সিলিন্ডার ফেটে আগুন লেগে তা বহুতলে ছড়িয়ে পড়ে। তখন ১৫টি ইঞ্জিন নিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে দমকল। ঝড়ের গতিতে আগুন উপরের দিকে ছড়িয়ে পড়ে বলে জানাচ্ছেন বহুতলের বসিন্দারা। তখনই  পুড়ে পাঁচ জনের মৃত্যু হয়। মৃত প্রত্যেকের বয়স ৫০ থেকে ৮০ বছরের মধ্যে।

আগুনে গুরুতর জখম হয়েছেন এক দমকল কর্মী ও বৃদ্ধ। আপাতত তাঁরা সুস্থ আছেন। বৃহস্পতিবারই মুম্বইয়ের আরওএকটি জায়গায় আগুন লাগে। ডোঙ্গরি জেল রোডের ভিন্ডি বাজার এলাকায় আগুন লাগে। তবে কোনও হতাহতের খবর নেই। গত সপ্তাহেই মুম্বইয়ের সরকারি হাসপাতালে আগুন লেগে ১০ রোগীর মৃত্যু হয়। তার এক সপ্তাহের মধ্যেই ফের বড়সড় অগ্নিকাণ্ড মুম্বইয়ে।