Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

নড়াইলে জনগনের ভালোবাসায় সিক্ত হলেন মাশরাফি নড়াইল

নড়াইলে জনগনের ভালোবাসায় সিক্ত হলেন মাশরাফি

নড়াইলে জনগনের ভালোবাসায় সিক্ত হলেন জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি। জেলার লোহাগড়া উপজেলার কালনাঘাট থেকে নড়াইল শহর পর্যন্ত রাস্তার দু’ধারে শনিবার সকাল থেকে বেলা সাড়ে ৪টা পর্যন্ত হাজার হাজার নারী-পুরুষের অপেক্ষা।বিশেষ করে যুবক শ্রেণীর মাশরাফি ভক্তদের ছিল উপচেপড়া ভীড়। সবার লক্ষ্য নড়াইল তথা দেশের গর্ব  মাশরাফিকে এক নজরে দেখার।এর আগে মাশরাফিকে নড়াইলের মানুষ দেখেছে অন্যভাবে।এবার এ জেলার মানুষ তাকে সাদরে গ্রহণ করেছে সম্পূর্ণ ভিন্ন আঙ্গিকে। নড়াইল-২ আসনে আওয়ামীলীগের প্রার্থী হয়ে সংসদ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মাশরাফি। আওয়ামীলীগের মনোনয়ন পাওয়ার পর এই প্রথম তিনি নড়াইলে গমন করলেন।

এর আগে গত ২০ ডিসেম্বর তিনি (মাশরাফি) ঢাকার সুধাসদন থেকে প্রধানমন্ত্রীর পাশে বসে ভিডিও কনফারেন্সের মাধ্যমে লোহাগড়া-নড়াইলবাসীর সঙ্গে নির্বাচন নিয়ে কথা বলেছিলেন। শনিবার সকালে মাশরাফি ঢাকা থেকে সড়কপথে কালনাঘাট এবং লোহাগড়া হয়ে নড়াইল পৌঁছান। মাশরাফির আগমনের খবর শুনে সকাল থেকে শত শত মোটরসাইকেল, প্রাইভেটকারযোগে, বিভিন্ন যানবাহনে এমনকি পায়ে হেটে মাশরাফিভকক্তরা জেলার বিভিন্ন এলাকা থেকে কালনাঘাট পৌঁছান। অনেক অপেক্ষার পর মাশরাফি বেলা আড়াইটার দিকে কারযোগে গোপালগঞ্চের কাশিয়ানির কালনাঘাটে পৌঁছান। এরপর বিশেষভাবে সজ্জিত নৌকাযোগে মধুমতি নদী পর হন। বেলা ৩টার দিকে আওয়ামীলীগের আয়োজনে লোহাগড়া পাড়ের কালনাঘাটে স্থাপিত মঞ্চে অপেক্ষমাণ জনগনের উদ্দেশ্যে বক্তব্য দেন তিনি। 

মাশরাফি বক্তব্যে বলেন, আমি আপনাদের সন্তান। আমার প্রতীক নৌকা। এই নৌকা প্রতিকে আপনারা আমাকে যোগ্য মনে করলে ইনশাআল্লা ভোট দেবেন। প্রধানমন্ত্রী আমাকে মনোনয়ন দিয়ে আপনাদের সেবা করার সুযোগ করে দিয়েছেন। জয়বাংলা- জয়বঙ্গবন্ধু বলে তিনি বক্তব্য শেষ করেন। 

এ সময় কালনাঘাটে উপস্থিত ছিলেন মাশরাফির পিতা গোলাম মোর্ত্তজা স্বপন, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক আশিকুর রহমান মিকু, লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শিকদার আব্দুল হান্নান রুনু,সাধারন সম্পাদক সৈয়দ ফয়জুল আমীর লিটু, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নড়াইল পৌরসভার মেয়র মো: জাহাঙ্গীর বিশ্বাস, লোহাগড়া পৌরসভার মেয়র আশরাফুল আলম, আমাদা আদর্শ কলেজের অধ্যক্ষ আল ফয়সাল খান। জেলা ছাত্রলীগের সভাপতি আশরাফুজ্জামান মুকুল, সাধারন সম্পাদক নিলয় রায় বাধন, লোহাগড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শিকদার নজরুল ইসলাম, যুবলীগ নেতা সদর উদ্দিন শামীম, মুন্সী শাহীন আহম্মেদ, মাসুম প্রমূখ। 

স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ মাশরাফিকে বিজয়ী করার ব্যাপারে অঙ্গীকার ব্যক্ত করেন। বক্তব্য শেষে তিনি নড়াইলের উদ্দেশ্যে রওয়ানা দেন।  নড়াইল পৌঁছাতে তার রাত হয়ে যায়।