Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

চট্টগ্রাম নগরীতে নৌকার প্রচারণায় তারকারা চট্টগ্রাম

চট্টগ্রাম নগরীতে নৌকার প্রচারণায় তারকারা

নৌকা প্রতীকে ভোট চেয়ে প্রচারণায় নেমেছেন একঝাঁক তারকা অভিনয়শিল্পী। বৃহস্পতিবার  সকাল ১১টায় চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে ট্রাকে চড়ে তারা প্রচারণা শুরু করেন। এসময় সেখানে বক্তব্য দেন রাঙ্গুনিয়ার আওয়ামী লীগ প্রার্থী ড. হাছান মাহমুদ। উপস্থিত ছিলেন কোতোয়ালী আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, বাংলাদেশ আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম। তারাকাদের মধ্যে উপস্থিত ছিলেন চিত্রনায়ক ফেরদৌস, রিয়াজ, সাকিব, মাহফুজ আহমেদ, সুইটি, তারিন আহমেদ, অরুণা বিশ্বাস প্রমুখ।

তারকাদের দেখতে প্রেসক্লাবের সামনে কৌতুহলী মানুষের ভীড় জমে যায়। নগরের তিনটি সংসদীয় আসনে নৌকার পক্ষে প্রচারণা চালিয়ে রাঙ্গুনিয়ায় যাওয়ার কথা রয়েছে ওই তারকা শিল্পীদের। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচনী প্রচার উপ-কমিটির ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে এ প্রচারণা চালানো হচ্ছে।

আমিনুল ইসলাম বলেন, একঝাঁক অভিনয় শিল্পী আওয়ামী লীগের নির্বাচনী প্রচারণার সাথে যুক্ত আছেন। ধারাবাহিক প্রচারণার অংশ হিসেবে তারা চট্টগ্রামে এসেছেন। এখানে তারকা-শিল্পীদের সঙ্গে যুক্ত হয়েছেন স্থানীয় শিল্পী ও সংস্কৃতিকর্মীরা। তারা গান, আবৃত্তি ও কথামালার মধ্যদিয়ে বর্তমান সরকারের উন্নয়ন সম্পর্কে সাধারণ জনগণকে উদ্বুদ্ধ করবেন এবং নৌকা প্রতীকে ভোট চাইবেন।

এদিকে, চট্টগ্রাম-৯ আসনের আওয়ামী লীগ ও মহাজোটের নৌকা প্রতীকের প্রার্থী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, আর্থ-সামাজিক উন্নয়নে শেখ হাসিনা যে কর্মোদ্যোগ নিয়েছেন আমি তার সামান্য অংশীদার হিসেবে আপনাদের কাছে নিবেদিত হতে চাই। তিনি গতকাল নগরীর আন্দরকিল্লা ওয়ার্ডসহ তৎ সংলগ্ন এলাকায় গণসংযোগ অভিযানকালে এ কথাগুলো বলেছেন। তিনি আরো বলেন, এই এলাকা মহান মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত। ইতিহাসের পাতায় অনেক কীর্তি-গাঁথা আন্দরকিল্লায় সংযুক্ত। এখান থেকেই মুক্তিযুদ্ধ সূচনার বার্তা ঘোষিত হয়েছিল। হাজারী লেইনসহ তৎ সংলগ্ন এলাকায় অনেক ধ্বংস যজ্ঞ হয়েছে। আমার পিতা এখান থেকেই গেরিলা যুদ্ধের প্রেরণা পেয়েছিলেন। আমি আশা করি সেই ঐতিহ্যের উত্তরাধিকাররা নৌকায় ভোট দিয়ে জননেত্রী শেখ হাসিনার ভবিষ্যত বিনির্মাণের স্বপ্ন বাস্তবায়নে নিবেদিত হবেন। 

চট্টগ্রাম সিটি কর্পোরেশন মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেন, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল তার পিতা মরহুম এ.বি.এম. মহিউদ্দিন চৌধুরী’র সুযোগ্য উত্তরসূরী। চট্টগ্রাম-৯ আসনটি মর্যাদার আসন। শুধু এই আসনটি নয়, বৃহত্তর চট্টগ্রামের ১৬টি আসনে নৌকাকে বিজয়ী করতে আমার প্রতি আস্থা ও ভালোবাসায় সকলকে নিবেদিত হওয়ার আহ্বান জানাই। তিনি আরো বলেন, জননেত্রী শেখ হাসিনার নির্বাচনী ইশতেহারে যে উন্নয়নের বার্তা ঘোষিত হয়েছে তার আলোকে বাঙালি জাতিসত্তার অস্থিত্ব রক্ষা করতে হবে। ৩০ ডিসেম্বর একটি ভোট যুদ্ধ। এই ভোট যুদ্ধে ঝাঁপিয়ে পড়তে একাত্তরের হাতিয়ার প্রেরণার শক্তি।

নৌকার পক্ষে এই প্রচার অভিযান সিটি কর্পোরেশন চত্বর থেকে শুরু হয়ে, রাজাপুকুর লেইন, চেয়ারম্যান গলি, হাজারী লেইন, শাহ আমানত মাজার, বান্ডেল রোড, প্রাণহরি দাস রোড সহ বিভিন্ন এলাকার সম্মানিত ভোটারদের সাথে মিলিত হন।

এসময় প্রচারণায় অংশ নেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আলহাজ্ব আবদুচ ছালাম, উপ-দপ্তর সম্পাদক কাউন্সিলর জহর লাল হাজারী, মহিলা কাউন্সিলর আনজুমান আরা, ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো: ইকবাল, সাধারণ সম্পাদক মোসলেম উদ্দিন সহ ওয়ার্ড আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

অপরদিকে, চট্টগ্রাম-১১ আসনের অন্তর্ভূক্ত ডবলমুরিং থানার ২৭নং আগ্রাবাদ ওয়ার্ডের আবিদার পাড়ায় বৃহস্পতিবার সকালে গণসংযোগ করেন এম. এ. লতিফ এমপি। গণসংযোগকালে এম. এ লতিফ এমপি’র সাথে আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগ’র উপদেষ্টা শেখ মাহমুদ ইসহাক, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মাহবুবুল হক মিয়া, ৩৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হোসেন মুরাদ, ২৭ নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব এইচ.এম. সোহেল, ২৭নং ওয়ার্ড আওয়ামীলীগ’র সভাপতি আব্দুল আজিজ, সাধারণ সম্পাদক  আব্দুল আল ইব্রাহিম, মহানগর ছাত্রলীগের সহ-সম্পাদক মোঃ আরিফসহ বাংলাদেশ আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ এবং মহাজোট নেতৃবৃন্দ। 

এছাড়া বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার সম্বলিত জনগণের মধ্যে প্রচারপত্র বিতরণ ও গণসংযোগকালে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক খোরশেদ আলম বলেন- এ নির্বাচন শুধু ভোট যুদ্ধ নয়, আরেকটি মুক্তিযুদ্ধ। এ বিজয়ের বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উন্নয়নের দৃশ্যমান কর্মকান্ড সহ আগামী দিনের এগিয়ে চলার একটি শুভ নির্দেশনা। এ জয়যাত্রা জাতির  জন্য শুধু নয়, সারাবিশ্বের জন্য একটি গণতান্ত্রিক শক্তির জাগরণ ঘটাবে। তিনি এ প্রসঙ্গে আমাদের প্রত্যেক সংস্কৃতিকর্মীকে জননেত্রীর এ নির্বাচনী ইশতেহারকে ঘরে ঘরে পৌঁছে দিতে হবে। এ জন্য আপনাদের প্রনোদিত হওয়ার আহ্বান জানাই। আমরা সারা বছর সাংস্কৃতিক কর্মকান্ডের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের স্বপক্ষে মঙ্গল বার্তা পৌছে দিই তারই আলোকে প্রত্যেকের কাছে নৌকা প্রতীকে একটি ভোট চাই। আমি আপনাদের কাছে নিবেদন করছি। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ.জ.ম নাছির উদ্দীনের সার্বিক সহযোগিতায় বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলা আয়োজিত বৃহস্পতিবার সকাল থেকে নগরীতে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৯ (বাকলিয়া-কোতোয়ালী), ১০ (বন্দর-পতেঙ্গা) ও ১১(খুলশী-হালিশহর) সংসদীয় ৩টি আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নৌকা প্রতীককে বিজয়ী করার লক্ষ্যে নগরীর সিরাজউদদৌলা রোড, দেওয়ানবাজার, চকবাজার, অলি খাঁ মসজিদ চত্বর, ষোলশহর, মুরাদপুর, গরিবউল্লাহ শাহ মাজার, ডেবারপাড়, লালখান বাজার, আগ্রাবাদ কর্মাস কলেজ রোড, কদমতলী, আইস ফ্যাক্টরী, মাদারবাড়ী, সদরঘাট, ইসলামিয়া কলেজ সংলগ্ন এলাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইশতেহার সম্বলিত প্রচারপত্র বিলি করেন এবং উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী ৩০ ডিসেম্বর নৌকা প্রতীকের জন্য জনগণের কাছে ভোট প্রার্থনা করেন। গণসংযোগকালে উপস্থিত ছিলেন সংস্কৃতিকর্মী সৌমেন চৌধুরী, সরিৎ চৌধুরী সাজু, কবি সজল দাশ, মাসুদ উদ্দিন হামেদ নেওয়াজ, বিধান রক্ষিত, নীলকান্ত শুভ, তানভীরুল ইসলাম নাহিদ, জয়দেব কর, সফু বড়ুয়া, সাগর বড়ুয়া টিপলু, শিপলু বড়ুয়া, সোহেলুর রহমান, মো: আরিফুর রহমান, সাজু দাশ প্রমুখ।