Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

টেকনাফ সীমান্তে মিয়ানমার সীমান্তরক্ষীর গুলি : ১ বিজিবি সদস্য গুলিবিদ্ধ, নিখোঁজ ১ কক্সবাজার

টেকনাফ সীমান্তে মিয়ানমার সীমান্তরক্ষীর গুলি : ১ বিজিবি সদস্য গুলিবিদ্ধ, নিখোঁজ ১

কক্সবাজারের টেকনাফে বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে মিয়ানমারের সীমান্তরক্ষীদের গুলিতে এক বিজিবি সদস্য আহত হয়েছেন, অপর এক জওয়ান নিখোঁজ রয়েছে বলে বাহিনীর কর্মকর্তারা জানিয়েছেন। গুলিবিদ্ধ বিজিবি সদস্যের নাম সিপাহী বিপ্লব (২১)। আর যিনি নিখোঁজ তিনি বিজিবির নায়েক রাজ্জাক।    

মিয়ানমার-বাংলাদেশ সীমান্ত জনপদ টেকনাফের নাফনদীতে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) জওয়ানেরা টহল দেওয়ার সময় এক বিজিবি জওয়ান গুলিবিদ্ধ হয়েছে। 

গুলিবিদ্ধ বিজিবি সদস্য সিপাহী বিপ্লবকে (২১) কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার পর ওই এলাকায় ও নদীতে বিজিবির বিশেষ টহল জোরদার করা হয়েছে। বিজিবি কক্সবাজার সেক্টরের জি-২ মেজর আমিনুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

বিজিবি সূত্রে জানা গেছে, ১৭ জুন ভোর সাড়ে ৫টারদিকে টেকনাফ ৪২বিজিবি ব্যাটেলিয়নের দমদমিয়া বিওপির জওয়ানেরা নৌকা নিয়ে নাফনদীর লালদিয়া দ্বীপ নামক স্থানে বিশেষ টহলে যায়। এ সময় পাশ্ববর্তী দেশ মিয়ানমারের রইগ্যাদং ক্যাম্পের (বর্ডার গার্ড পুলিশ) নদীতে থাকা বিজিপি সদস্যরা এই টহলদল বোঝাই নৌকা লক্ষ্য করে গুলিবর্ষণ করে।

এ সময় টহলরত নৌকায় থাকা এক বিজিবি জওয়ান বিপ্লব গুলিবিদ্ধ হয়। অপর এক জওয়ান রজব নিখোঁজ রয়েছে। তাকে অপহরণ করে নিয়ে গেছে বলে জানা গেছে।

বিজিবির চট্টগ্রাম (দক্ষিণ-পূর্ব) অঞ্চলের পরিচালক (অপারেশনস) লেফটেন্যান্ট কর্নেল একরাম জানান, “বিজিবি সদস্যরা ইয়াবা উদ্ধারে নদীতে ট্রলার তল্লাশির সময় ভুল বোঝাবুঝি থেকে বিজিপির সঙ্গে গোলাগুলি হয়েছে।”