Opu Hasnat

আজ ১৯ মার্চ মঙ্গলবার ২০২৪,

আজ ১৬ ডিসেম্বর ২০১৮, আপনার আজকের দিনটি কেমন যাবে জেনে নিন- রাশিফল

আজ ১৬ ডিসেম্বর ২০১৮, আপনার আজকের দিনটি কেমন যাবে জেনে নিন-

মেষ : অর্থ যোগাযোগ খুব ভাল হবে। আজ ব্যবসায় চাপ বৃদ্ধির সঙ্গে চিন্তা বাড়তে পারে। সংসারে সুখ শান্তি নিয়ে স্ত্রীর সঙ্গে আলোচনা। সন্তানদের জন্য চিন্তা বৃদ্ধি পেতে পারে। কর্মক্ষেত্রে মাথা ঠান্ডা রাখুন এবং খুব বুঝে কথা বলুন। আজ সারা দিন হিসেবি ভাবে থাকলেও অর্থ খরচ হতে পারে। শারীরিক ক্ষমতা অনুযায়ী কাজ করুন, অসুস্থ হওয়ার সম্ভাবনা আছে।

বৃষ : ব্যবসা খুব ভাল হতে পারে কিন্তু দুপুরের পরে একটু মন্দা আসবে। আজ সতর্ক না থাকলে কর্মক্ষেত্রে সম্মানহানি হওয়ার যোগ আছে। কোনও অচেনা ব্যক্তি যেচে আপনার উপকার করতে পারে। চাকরিতে বদলি হওয়ার যোগ দেখা যাচ্ছে। আজ সারা দিন ব্যবসায় উদ্বেগ দেখা যাবে। ব্যয় বেশি হওয়ায় বাড়িতে কলহ বাধতে পারে। বন্ধুর পাশে দাঁড়াতে পারবেন না আজ।

মিথুন : কোনও কারণে শরীরে ব্যথার জন্য কাজের ক্ষতি হতে পারে। নতুন গৃহ নির্মাণের পরিকল্পনা সফল হতে পারে। বাড়ির কোনও ব্যাপারে বেশি চাপ না দেওয়াই ভাল। পরিশ্রম করেও তার ফল স্বরূপ কিছু পাবেন না। বাচ্চার দুরন্তপনায় অস্থির হতে হবে। আজ কোনও বিষয়ে ক্ষোভ নিয়ে স্ত্রীর সঙ্গে ঝামেলা বাঁধতে পারে। ব্যবসায়ীদের ব্যবসায় অগ্রগতি লক্ষ্য করা যাচ্ছে। উচ্চশিক্ষার দিকে সময়টা বিশেষ ভাল নয়। মায়ের শারীরিক অবনতি। একটু কাজের চাপ বাড়তে পারে।

কর্কট : অপর কোনও লোকের জন্য চিন্তা বাড়তে পারে। চাকরির জন্য বিদেশ যাত্রার যোগ দেখা যাচ্ছে। শ্বশুরবাড়ির কাছ থেকে অপমানিত হতে পারেন। শরীরে কোথাও চোট লাগতে পারে। যারা বিবাহের কথা ভাবছেন, তাদের জন্য খুব শুভ সময় আসছে। পদার্থবিদ্যা নিয়ে যারা লেখাপড়া করছেন, তারা সাফল্য পাবেন। লিভারের সমস্যায় ভোগান্তি। সংসারে অশান্তি মিটে যাবে।

সিংহ :  আজ কোনও জরুরি কাজে না যাওয়াই ভাল হবে। মানসিক দিক থেকে আজ কারও কাছে অপদস্ত হতে পারেন। ভাল কাজের পরিবর্তে অপমান জুটবে। কর্মস্থলে ঝামেলা মিটে যেতে পারে। আজ বন্ধুর কাছ থেকে সাহায্য পেতে পারেন। বাড়িতে অতিথি সমাগমে মনে আনন্দের সৃষ্টি। হঠাৎ বিষয় সম্পত্তি প্রাপ্তি যোগ দেখা যাচ্ছে। অপ্রিয় সত্যি কথা বলায় বিপত্তি আসতে পারে। চাকরির ব্যাপারে একটি চিন্তা বাড়তে পারে।

কন্যা : কর্মের ব্যাপারে কোনও উন্নতির যোগ। প্রেমের বাধা মিটে গিয়ে সুখের সময় আসতে চলেছে। হঠাৎ কোনও দ্রব্য প্রাপ্তির যোগ আছে। বিদেশ ভ্রমণের সুযোগ আসতে পারে। ভুল কোনও কাজ  আপনার ভাল সময়কে নষ্ট করতে পারে। সংসারে প্রচুর ব্যয় হতে পারে। অকারণে আত্মীয়ের সঙ্গে ঝগড়া হতে পারে। মামলা মোকদ্দমায় জিতে যাওয়ার সম্ভাবনা। বাড়তি কিছু খরচের জন্য ঋণ হতে পারে।

তুলা : আর্থিক ক্ষতি থেকে একটু সাবধান থাকা দরকার। ব্যবসার দিকে খুব ভাল লাভ দেখতে পাবেন কিন্তু সঞ্চয় কম হবে। প্রেমের ক্ষেত্রে শুভ সময় নয়। বাড়িতে নতুন কোনও বিষয়ে আলোচনা হতে পারে। বন্ধুর জন্য মানসিক কষ্ট বাড়তে পারে। বিদেশ যাওয়ার সুযোগ পেতে পারেন। সহকর্মীর সঙ্গে ভাল ব্যবহারের জন্য সুনাম লাভ করতে পারবেন। চাকরির স্থানে কিছু পরিবর্তন আসতে পারে। প্রেমের জন্য কিছু খরচ বৃদ্ধি। স্ত্রীর জন্য চিন্তা বাড়তে পারে বা অশান্তি হতে পারে।

বৃশ্চিক : ভাল কাজের জন্য প্রিয়জনের কাছে সুনাম পাবেন। কোনও অভিজ্ঞ ব্যক্তির সঙ্গে ধর্ম নিয়ে আলোচনা করার সুযোগ পাবেন। প্রতিবেশীর ঝামেলায় বেশি কথা না বলাই শ্রেয়। আজ প্রেমের দিকে বেশি এগোনো ভাল হবে না। গলার একটু সমস্যা দেখা দেবে। বিলাসিতা বৃদ্ধির জন্য অযথা খরচ হতে পারে। ব্যবসার জন্য নতুন কোনও পরিকল্পনা। আর্থিক ব্যাপারে সমস্যা কাটতে পারে। স্ত্রীর জন্য কোনও কাজের ব্যবস্থা হতে পারে।

ধনু : অধিক ব্যয় হতে পারে। কারও কাছ থেকে দামি উপহার পেতে পারেন। আজ শরীরে কোথাও যন্ত্রণা বৃদ্ধি পেতে পারে। শরীরে আলস্য বাড়তে পারে। আপনার কোনও আলোচনায় পরিবারের সকলে আনন্দ পাবে। কর্মস্থানে খুব বিচক্ষণতার সঙ্গে কর্মী নিয়োগ করুন। প্রতিবেশীর সঙ্গে মনোমালিন্য সৃষ্টি হতে পারে। কারও প্রতি অপ্রীতিকর ব্যবহার না করাই শ্রেয়। আজ কোনও সুসংবাদ আসতে পারে।

মকর : দরকারি কোনও কাজ থাকলে দ্রুত করে ফেলুন। আজ আপনার পছন্দ মতো কাজ পেয়ে যেতে পারেন। ব্যবসায় নতুন যোগাযোগ আসতে পারে। বন্ধু স্থানীয় কারও কাছ থেকে উপকার পাবেন। অতিরিক্ত লোভ আপনাকে ডোবাতে পারে। বেশি খরচের মনোভাব এড়িয়ে চলুন, ক্ষতি হতে পারে। আজ সারা দিন খুব সাবধানে চলাফেরা করুন, রক্তপাতের সম্ভাবনা আছে। হঠাৎ কারও দ্বারা উপকৃত হতে পারেন।

কুম্ভ : অচেনা কোনও লোক এড়িয়ে চলুন। পুরনো অশান্তি আবার ঘুরে আসতে পারে। দরকারি আলোচনা আজকের মধ্যে সেরে ফেলুন। ভুল সংশোধনের সুযোগ পেতে পারেন। অনিচ্ছা সত্ত্বেও কারও সঙ্গে বন্ধুত্ব করতে হতে পারে। আজ কর্মস্থানে খুব ধৈর্যের সহিত কাজ করতে হবে। অশুভ কোনও সঙ্কেত তাড়াতাড়ি বোঝার চেষ্টা করুন। অন্যের কথায় অর্থ খরচ হতে পারে। সন্তানের দিক থেকে কোনও ভাল খবর আসতে পারে।

মীন : অপরের উপকারে বদনাম হতে পারে। আপনি নিজের লক্ষে স্থির থাকুন, উন্নতি করবেন। কোনও চিন্তা সারা দিন আপনাকে তাড়িয়ে বেরাবে। পড়াশোনায় অমনোযোগী ভাব দেখা দেবে। সংসারে শান্তি বজায় থাকবে। নিজের সম্পত্তি থেকে বঞ্চিত হতে পারেন। কারও কাছ থেকে কিছু ভাল খবর পেতে পারেন। কাউকে অপমানের হাত থেকে বাঁচাতে হতে পারে। পছন্দ মতো স্থানে ঘুরতে যাওয়ার সুযোগ পাবেন। অধিক কথা বিপদ বাড়াতে পারে।