Opu Hasnat

আজ ১৯ মার্চ মঙ্গলবার ২০২৪,

রাজবাড়ী-১ উন্নয়ন অব্যহত রাখতে চায় আওয়ামী লীগ রাজবাড়ী

রাজবাড়ী-১ উন্নয়ন অব্যহত রাখতে চায় আওয়ামী লীগ

 

রাজবাড়ী-১ ( রাজবাড়ী সদর -গোয়ালন্দ ) আসনটিতে জমে উঠেছে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচার প্রচারনা। প্রতিদিন কাক ডাকা ভোর থেকে গভীর রাত পর্যন্ত প্রার্থীরা ছুটে চলেছেন ভোটারের দ্বারে দ্বারে। এমনকি প্রত্যান্ত অঞ্চলের চায়ের দোকানগুলোতেও এখন নির্বাচনী আলাপ আলোচনা। এই আসনটিতে প্রতিদ্বন্দিতা করছেন তিনজন প্রার্থী। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে আছেন চার চার বারের নির্বাচিত সংসদ সদস্য ও শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী ( নৌকা )। বিএনপি ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দিতা করছেন সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সভাপতি আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম ( ধানের শীষ )। এছারাও রয়েছে বাংলাদেশ ইসলামি আন্দোলন জোটের প্রার্থী মোঃ জাহাঙ্গাগীর আলম ( হাতপাখা )। মূলত লড়াই হবে প্রধান দুই দলের প্রার্থীর সাথে। ভোটারদের নজরও তাদের দিকে।

বিগত দিনের ফলাফল বিশ্লেশন করে দেখা গেছে এই আসনটি বরাবরই আওয়ামী লীগ সরকারের দখলে।
রাজবাড়ী জেলা নির্বাচন কার্যালয়ের তথ্যমতে, রাজবাড়ী সদর ও গোয়ালন্দ উপজেলা নিয়ে গঠিত রাজবাড়ী-১ আসন এই আসনে ১৯৯১ ও ৯৬ সালে আওয়ামীলীগ প্রার্থী কাজী কেরামত আলী এরপর ২০০১ সালে বিএনপি প্রার্থী আলী নেওয়াজ মাহমুদ খৈয়াম এবং ২০০৮ এবং ১৪ সালের নির্বাচনে আবার আওয়ামীলীগ প্রার্থী কাজী কেরামত আলী জয়লাভ করে। আসনটিতে দুটি উপজেলা পরিষদ, ২ টি পৌরসভা ও ১৮ টি ইউনিয়ন রয়েছে।
আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মোট ভোটার রয়েছে ৩,১১,১২৬ জন এরমধ্যে পুরুষ ১,৬১,৭০১ জন আর মহিলা ১,৪৯,৪২৫ জন তাদের ভোটাধীকার প্রয়োগ করবে। 

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে উন্নয়নের ধারা অব্যহত রাখতে শনিবার দুপুরে শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী নৌকা মার্কায় ভোট চেয়ে গন সংযোগ চালান রাজবাড়ী সদর উপজেলার খানখানাপুর ইউনিয়নের বিভিন্ন এলাকায়।

এ সময় কাজী কেরামত আলী বলেন, আওয়ামী লীগ সরকার উন্নয়নে বিশ্বাস করে। আওয়ামী লীগ সরকারের আমলে রাজবাড়ীতে যে উন্নয়ন হয়েছে তা কোন সরকার করেনি। তাই মানুষ পুনরায় নৌকায় ভোট দিবে।