Opu Hasnat

আজ ১৯ মার্চ মঙ্গলবার ২০২৪,

খুলনা-৬ আসনে সংশয় বিরাজ করছে ভোটারদের মাঝে খুলনা

খুলনা-৬ আসনে সংশয় বিরাজ করছে ভোটারদের মাঝে

খুলনা-৬ (কয়রা-পাইকগাছা) আসনে একাদশ সংসদ নির্বাচনে প্রধান দু’জোটের নির্বাচনী প্রচার-প্রচারণা জমে উঠেছে। এ বছর ভোট কি সুষ্ঠু হবে? এমন উৎকন্ঠাও বিরাজ করছে সাধারণ মানুষের মধ্যে। 
 
খুলনা জেলার ৬টি আসনের মধ্যে কয়রা-পাইকগাছা নিয়ে খুলনা-৬। যার ভোটার সংখ্যা ৩ লাখ ৬৬ হাজার ২৩৯জন। প্রার্থীর সংখ্যা ৭। মুল প্রতিদ্ব›িদ্ব আওয়ামীলীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের আকতারুজ্জামান বাবু ও বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের মাওলানা আবুল কালাম আজাদ। অন্যান্য প্রার্থীদের মধ্যে জাতীয়পার্টির শফিকুল ইসলাম মধু, ইসলামী আন্দোলনের মাওঃ নূর আহমাদ, সিপিবি’র সুভাষ সানা মহিম, জাকেরপার্টির শেখ মুর্তজা আল-মামুন রাজু ও বিএনএফ-এর গোলাম আজম ওরফে মির্জা আজম।
 
এ আসনে ১৯৭১ সালের পর থেকে দশম সংসদ নির্বাচন পর্যন্ত আওয়ামীলীগ, বিএনপি, জাতীয়পার্টি ও জামায়াতে ইসলামীর প্রার্থীরা নির্বাচিত হয়েছেন। এ আসন থেকে ইতোপূর্বে যারাই সংসদ সদস্য নির্বাচিত হয়েছে তারাই বরাবরই সরকার গঠণ করছে এমনটাই দেখা গেছে। একাদশ সংসদ নির্বাচনে সম্ভাব্য প্রার্থীর তালিকায় যাদের নাম ছিল তাদের কেউ আওয়ামীলীগের মনোনয়ন না পাওয়ায় দলের ভিতর পুঞ্জিভূত ক্ষোভ বিরাজ করছে। দলের অনেক ত্যাগী নেতাদের বলতে শোনা যায়, স্থানীয় নেতাদের পরিবর্তে বহিরাগত প্রার্থী হওয়ায় তাদের মধ্যে জয় নিয়ে সংশয় রয়েছে নাম প্রকাশ না করার শর্তে অনেকেই এপ্রতিনিধিকে জানিয়েছেন। সেক্ষেত্রে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট ও ঐক্যফ্রন্টের প্রার্থী মাওলানা আবুল কালাম আজাদ ধানের শীষ প্রতীক পাওয়ায় ও তার বাড়ী স্থানীয় কয়রা উপজেলায় হওয়ায় তার শক্ত অবস্থান বিরাজ করছে। একদিকে, বিএনপির প্রতীক ধানের শীষ, অন্যদিকে ঐক্যফ্রন্টের প্রার্থী হওয়ায় দু’দলের মধ্যে একাট্টা ভাব সৃষ্টি হয়েছে বলে উপজেলা বিএনপির আহবায়ক ডাঃ মোঃ আব্দুল মজিদ ও ২০ দলীয় জোটের প্রধান এজেন্ট এ্যাডঃ লিয়াকত আলী সরদার জানিয়েছেন।